রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

আজ খেলা : শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে ফিরবেতো বাংলাদেশ?

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১০ মার্চ, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: দক্ষিণ আফ্রিকা সফর থেকেই পুরোনো সময়ে ফিরে এসেছে বাংলাদেশের ক্রিকেটে। যেন শুধু ব্যর্থতার মাঝে ঘুরপাক খেতে থাকা টাইগারদের। নিদাহাস টি-টুয়েন্টি সিরিজে সেই ব্যর্থতা থেকে বেরিয়ে আসার লক্ষ্যেই শ্রীলঙ্কায় পাড়ি দিয়েছে টাইগাররা। কিন্তু ত্রিদেশীয় সিরিজটিতে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার ভারতের বিপক্ষে একরকম আত্মসমর্পণই করেছে বাংলাদেশ।

সেই হতাশার পারফরম্যান্সের এক দিন পরই স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই মাহমুদউল্লাহ রিয়াদের দলের। যারা কিনা আবার ভারতের বিপক্ষে দারুণ এক জয় দিয়ে শুরু করেছে সিরিজ। তো বাংলাদেশ কি পারবে সেই লঙ্কানদের বিপক্ষে জয়ে ফিরতে? দুই দলের ম্যাচটি মাঠে গড়াবে আজ শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

সময় বা পরিসংখ্যান বাংলাদেশের পাশে নেই। ২৩ জানুয়ারির পর থেকে তো জিততে ভুলেই গেছে লাল-সবুজের দল। হারের বোঝা বরং ভারী হয়ে উঠছে। ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে একটি ও জিম্বাবুয়ের বিপক্ষে দুটি জয় দিয়ে সু-সময়ে ফেরার ইঙ্গিত মিলেছিল। কিন্তু পরে তা হারিয়ে যায়। শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে হারা ও তার ঠিক আগের ম্যাচে ৮২ রানে অলআউট হয়ে লজ্জায় ডুবে বাংলাদেশ। পরে টেস্ট সিরিজে হার। দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজেও হারে বাংলাদেশ।

শ্রীলঙ্কা দলটা গেল বছর পুরোটাই কাটিয়েছে ব্যর্থতায়। বাংলাদেশ থেকেই তারা ভালো সময় সঙ্গী করে নিয়ে ফিরেছে। বাংলাদেশের কোচিং ছেড়ে শ্রীলঙ্কার দায়িত্ব নিয়ে সব বদলে দিতে শুরু করেছেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশের কৌশল তার সব জানা। বাংলাদেশ থেকেই যিনি সাফল্য নিয়ে ফিরেছেন, নিজ দেশে তো বাংলাদেশকে বিপাকে ফেলা আরও সহজই তার জন্য।

তবে শ্রীলঙ্কার মাটিতে দুই দলের সর্বশেষ টি-টুয়েন্টি লড়াইয়ে জিতেছিল বাংলাদেশ। মাশরাফী বিন মোর্ত্তজার টি-টুয়েন্টিকে বিদায় বলা সেই ম্যাচ কি এখন প্রেরণা হতে পারে বাংলাদেশের জন্য? ভারতের বিপক্ষে হারের পর ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, দুই বিভাগেই যেদিন ভালো করবে দল, সেদিনই জয়ে ফেরা সম্ভব।

শ্রীলঙ্কার প্রথম ম্যাচে তাকালে আসলে আশা জাগায় না কিছুই। ভারতের দেয়া ১৭৫ রানের লক্ষ্যটা কি সহজ করেই না পেরিয়ে গেল তারা। আর বাংলাদেশ ভারতের বিপক্ষে যে ব্যাটিং করলো তাকে অন্তত টি-টুয়েন্টির ব্যাটিং বলা যায় না। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১৩৯ রান করেছিল টাইগাররা। ভারত ম্যাচ জিতে ৬ উইকেটে।

তবে বিশেষজ্ঞরা বলেন, টি-টুয়েন্টিতে আগে থেকে ফেভারিট বলে কিছু নেই। সেই তত্ত্বকেই না হয় শনিবার মাঠে প্রমাণ করুক টাইগাররা। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টিতে আগের ৯ বারের দেখায় ২টি তে জয়ের অভিজ্ঞতা আছে টাইগারদের।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com