শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

পরিবহন খাতে অনেকটা শৃঙ্খলা ফিরে এসেছে- শাজাহান খান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ আগস্ট, ২০১৮
  • ১৬২ বার পড়া হয়েছে
নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান

বাংলা৭১নিউজ, ঢাকা: পরিবহন খাতে এখন অনেকটা শৃঙ্খলা ফিরে এসেছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

বৃহস্পতিবার বিবিসি বাংলায় ‘ঢাকার রাস্তায় পরিবহন মালিক-শ্রমিকদের দাপটে যাত্রীরা অসহায়’ শীর্ষক একটি বিশেষ প্রতিবেদনে তিনি এ মন্তব্য করেন।

এদিকে রোববার রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকে বৃহস্পতিবারও শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার ঢাকার, আসাদগেট, শাহবাগ, ফার্মগেট ও রাজধানীর অন্যান্য গুরুত্বপূর্ণ স্থান ছাড়াও ঢাকার বাইরে আন্দোলন করে শিক্ষার্থীরা। আন্দোলনকারীরা নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবি করেছেন।

শাজাহান খান বর্তমানে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সরকারের নৌপরিবহনমন্ত্রী। পরিবহন খাতে বিশৃঙ্খলার বিষয়ে তিনি বলেন, শ্রমিকরা তো দিনে দিনে শৃঙ্খলায় ফিরে আসছে। দু-একটা দুর্ঘটনা অনেক সময় ঘটছে। তবে রাজনীতির প্রভাব কমবেশি থাকতে পারে। কিন্তু পরিবহন খাত নিজস্ব একটি গতিধারায় সব সরকারের সময় চলে আসছে। সুতরাং, এই জায়গায় তেমন রাজনৈতিক প্রভাব আছে বলে আমি মনে করি না।

বুয়েটের অ্যাক্সিডেন্ট রিসার্চ ইন্সটিটিউটের অধ্যাপক শামসুল হক বিবিসিকে বলেছেন, পরিবহন খাতের বিশৃঙ্খলা, এটা হয়তো পদ্ধতিগতভাবেই আমরা তৈরি করেছি। কিন্তু এর বেনিফিসিয়ারি পরিবহন খাতে মালিক-শ্রমিক সংগঠনগুলো রাজনীতিতে এত বেশি জড়িত হয়ে গেছে, যে জন্য আমি মনে করি, এখন রাস্তায় পরিস্থিতি আসলে টেকনিক্যাল সমস্যা নয়। এটা রাজনৈতিক সমস্যা।

তিনি আরও বলেন, পরিবহন খাতের সংগঠনগুলোর যে অবাধ প্রভাব এবং তার ফলে তারা বিশৃঙ্খলা তৈরি করছে এবং নিজের রুটে না চালিয়ে আরেক রুটে যাচ্ছে। আরেকজনকে বাধা দিচ্ছে, চাঁদাবাজি করছে। এই যে কাজগুলো হচ্ছে, এটা কিন্তু অসুস্থ প্রতিযোগিতার লক্ষণ আমরা দেখি। সূত্র: যুগান্তর।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com