সোমবার, ১৩ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
অন্তর্বাসে থাকতো ডিভাইস, ১০ মিনিটে শেষ হতো চাকরির নিয়োগ পরীক্ষা ‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’ শাহ্জালাল ইসলামী ব্যাংক পরিচালিত হজ্জ বুথ ও ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান বিকাশ সেন্ডমানিতে অভিনন্দন কার্ড বিএনপি হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে : হাছান মাহমুদ চাকরির প্রলোভনে ভারতে নিয়ে কেটে নেওয়া হচ্ছে কিডনি: পুলিশ অনিচ্ছা সত্ত্বেও একীভূত হতে সোনালীর সঙ্গে বিডিবিএলের সমঝোতা সংসদীয় গণতন্ত্রকে গতিশীল করতে ভূমিকা রাখবে বিআইপিএস অ্যাম্বুলেন্সে মিললো ৬০ হাজার ইয়াবা, কারবারি গ্রেফতার আফগানিস্তানে বন্যায় নিহত বেড়ে ৩১৫ এমন উন্নত বাংলাদেশ চাই যে দেশকে নিয়ে সারাবিশ্ব গর্ববোধ করবে পাঁচ তারকা মা রোববার ইসরায়েল-হামাস যুদ্ধবিরতির সম্ভাবনার কথা জানালেন বাইডেন আইএলওর সঙ্গে সন্তোষজনক আলোচনা হচ্ছে : আইনমন্ত্রী সর্বজনীন পেনশন ‘বৈষম্যমূলক’ প্রজ্ঞাপন বাতিলের দাবিতে মানববন্ধন চাকরিতে ৩৫ প্রত্যাশী ৫০০ আন্দোলনকারীর বিরুদ্ধে পুলিশের মামলা কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা: ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন দলগতভাবে নির্বাচন হলে ভোটার উপস্থিতি সহজ হতো: নানক নির্বাচনের পর সংকট আরও বেড়েছে: ফখরুল

বেনাপোলে ভারত থেকে আসা এক ট্রাক আতশবাজি আটক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ৩৫০ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, বেনাপোল প্রতিনিধি: ভারত থেকে পাচার হয়ে আসা এক ট্রাক বিস্ফোরক আতশবাজি আটক করেছে কাস্টমস কর্মকর্তরা। বেনাপোল কাস্টমস হাউসের বাশকল এলাকা থেকে শুক্রবার সন্ধ্যায়  ট্রাকভর্তি আতশবাজি সহ ২ জনকে আটক করা হয়।  সীমান্তবর্তী তেরঘর এলাকা থেকে ট্রাকভর্তি বিস্ফোরক আতশবাজি ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল।

কাস্টমস সুত্র জানায়, ভারত থেকে বিপুল পরিমান বিস্ফোরক পাচার হয়ে বাংলাদেশে আসছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে কাস্টমস’র আইআরএম এর একটি  দল কাস্টমস হাউসের সামনে অভিযান চালিয়ে ঢাকা মেট্র -ন-১৩-৬১৩৪ নাম্বারের একটি কাভার্ড ভ্যান আটক করে। পরে কাভার্ড ভ্যানটি তল্লাশী চালিয়ে ৩০ কার্টুন আতশবাজি জব্দ করা হয়। কাভার্ড ভ্যানের সাথে থাকা ২ জনকে আটক করা হয়।

আটক সেলিম ঢাকার পল্লবীর সিরাজুল ইসলামের ছেলে এবং আসাদুজ্জামান বেনাপোলের পুটখালি গ্রামের সামাউল মোড়লের ছেলে।

চোরাচালানি চক্র ২৬ লক্ষ টাকা  রাজস্ব ফাঁকি দিয়ে বেনাপোলের  দৌলতপুর তেরঘর সীমান্ত দিয়ে ওই আতশবাজি ভারত থেকে কিভাবে পাচার করে দেশের অভ্যন্তরে নিয়ে যাওয়া হচ্ছিল তা খতিয়ে দেখছে বিভিন্ন গোয়েন্দা সংস্থার  সদস্যরা। এটা দেশের বৈধ আমাদানি বাণিজ্য তথা গোটা নিরাপত্তা ব্যবস্থার জন্য অশনিসংকেত।

বিভিন্নসূত্রে জানা যায়, চোরাচালানী সামছুল আলম এ সকল ঘটনা ঘটিয়েছে বলে ট্রাক ড্রাইভার ও ট্রাকে সাথে থাকা এস্কর্ট আসাদুজ্জামান চঞ্চল নিশ্চিত করেছে।

আতশবাজি সামগ্রী সরবরাহের জন্য নিয়োজিত দরদাতা প্রতিষ্ঠান “রূপকার” এর লেটারহেড এ প্রতিষ্ঠানের পক্ষে এর ম্যানেজার সামছুল আলম স্বাক্ষরিত ৩০ কার্টুন মালামালের বর্ণনা একটি কাগজে পাওয়া যায়।

কাভার্ড ভ্যানের ড্রাইভার সেলিম ও এসকর্ট মোঃ আসাদুজ্জামান (চঞ্চল) জানান, ঢাকাস্থ প্রতিষ্ঠান “রূপকার” এর ম্যানেজার সামছুল আলম (মোবাইল নম্বর ০১৯২২-৩৭২৩৫২) কাভার্ড ভ্যান ভাডা করে। ওই মালামাল ঢাকা পর্যšত পৌঁছে দেয়ার জন্য সুয়োগ পেয়ে শুক্রবার সুযোগ বুঝে পাচার করা হয়। একটি প্রভাবশালী মহলের সহায়তায় ট্রাকভর্তি বিস্ফোরক’র চালান ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। ট্রাকটি আটকের সময় বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ জাতীয় রাজস্ব বোর্ডের অনুমতি নিয়ে ছিল।

বেনাপোল কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার সাইদ আহমেদ রুবেল জানান, কি কারনে দেশের অভ্যন্তরে এত বিপুল পরিমান আতশবাজি  পাচার করে দেশের অভ্যন্তনে আনা হচ্ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় মামলার প্রস্ততি চলছে। একটি প্রভাবশালী মহল এই বিস্ফোরকের চালান পাচার করছিল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com