সোমবার, ১৩ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আবারও বিএনপিকেই পালাতে হবে : ওবায়দুল কাদের সৌদি পৌঁছেছেন ১২ হাজার ৬৪৯ হজযাত্রী দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ-বাহরাইন আলোচনা নিজ আয়েই প্রতিস্থাপন খরচ মেটাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ বাংলাদেশে বিনিয়োগ করতে ইতালির ব্যবসায়ীদের প্রতি আহ্বান বোনের মরদেহ পেলেও ভাগনেকে না পেয়ে ক্ষুব্ধ সেই শিশুর মামা মেক্সিকোতে বন্দুক হামলায় নিহত ৮ মালয়েশিয়ায় ফের ২৭ বাংলাদেশি আটক ইন্দোনেশিয়ায় বন্যায় মৃত্যু বেড়ে ৪১ অন্তর্বাসে থাকতো ডিভাইস, ১০ মিনিটে শেষ হতো চাকরির নিয়োগ পরীক্ষা ‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’ শাহ্জালাল ইসলামী ব্যাংক পরিচালিত হজ্জ বুথ ও ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান বিকাশ সেন্ডমানিতে অভিনন্দন কার্ড বিএনপি হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে : হাছান মাহমুদ চাকরির প্রলোভনে ভারতে নিয়ে কেটে নেওয়া হচ্ছে কিডনি: পুলিশ অনিচ্ছা সত্ত্বেও একীভূত হতে সোনালীর সঙ্গে বিডিবিএলের সমঝোতা সংসদীয় গণতন্ত্রকে গতিশীল করতে ভূমিকা রাখবে বিআইপিএস অ্যাম্বুলেন্সে মিললো ৬০ হাজার ইয়াবা, কারবারি গ্রেফতার আফগানিস্তানে বন্যায় নিহত বেড়ে ৩১৫

মন্ত্রিসভায় উঠছে প্রাথমিক শিক্ষা সমাপনী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৭ জুন, ২০১৬
  • ১৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: পঞ্চম শ্রেণি থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা উঠিয়ে দেওয়ার প্রস্তাব মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে উত্থাপন করা হবে আজ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রস্তাবটি এরই মধ্যে মন্ত্রিপরিষদে পেশ করেছে।

মন্ত্রিপরিষদের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সরকার সম্প্রতি প্রাথমিক শিক্ষাকে পঞ্চম শ্রেণি থেকে অষ্টম শ্রেণিতে উন্নীত করে। এক ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

মন্ত্রীদ্বয় বলেছিলেন, অষ্টম শ্রেণিতে উন্নীত হওয়ায় পঞ্চম শ্রেণিতে প্রাথমিক শিক্ষা সমাপনী হবে না। প্রাথমিক বৃত্তি পরীক্ষাও হবে না। তাঁরা আরো বলেন, প্রস্তাবটি শিগগিরই মন্ত্রিসভায় অনুমোদন করা হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com