বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাতক্ষীরায় পাউবো’র কাজে দূর্নীতি: ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রতিমন্ত্রীর স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে গুলি, অবস্থা আশঙ্কাজনক টিসিবির জন্য ১০ হাজার টন মসুর ডাল কিনছে সরকার কিশোরীকে ধর্ষণের পর হত্যা, মৌলভীবাজারে দুজনের মৃত্যুদণ্ড রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা চালাতে পাহাড়ে আস্তানা গাড়েন আরসা সদস্যরা দুরারোগ্য রোগে আক্রান্তদের দ্রুত আর্থিক সহায়তা দেওয়ার সুপারিশ ২য় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৫৪৫৬ প্রার্থী ফের চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, একদিনে কাড়লো ৩ প্রাণ খালে ময়লা ফেললে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে: মেয়র আতিক ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত বিশ্বকাপ খেলতে রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল গাইবান্ধায় ধান কাটার সময় বজ্রপাতে দুইজনের মৃত্যু বাংলাদেশ ব্যাংকে প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন জাল জন্মনিবন্ধন তৈরি চক্রের দুই সদস্য গ্রেপ্তার কুড়িল বিশ্বরোডে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট দেশের ১৩ গুণীজনকে সম্মাননা প্রদানের উদ্যোগ রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে এক লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার খুলনা বিভাগে বিদ্যুতের ২৫টি উপকেন্দ্র, ব্যয় হবে ৬০৮ কোটি টাকা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করতে চায় যুক্তরাষ্ট্র আত্মসমালোচনা ছাড়া প্রকৃত মানুষ হওয়া সম্ভব নয়: ধর্মমন্ত্রী

ভারতীয় সাংবাদিকদের তথ্যমন্ত্রী : চলচ্চিত্র নির্মাণ এবং দূরদর্শনে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচার বিষয়ে চুক্তি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৯ মার্চ, ২০১৭
  • ২০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরে দু’দেশের তথ্য মন্ত্রণালয়ের মধ্যে স্বাক্ষরের জন্য যৌথ অডিও-ভিজ্যুয়াল অনুষ্ঠান ও চলচ্চিত্র নির্মাণ এবং দূরদর্শনে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচার বিষয়ে দু’টি চুক্তি ও গণমাধ্যম বিষয়ে সহযোগিতায় একটি এবং অল ইন্ডিয়া রেডিও ও বাংলাদেশ বেতারের মধ্যে একটি সমঝোতা স্মারক প্রস্তুত হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের প্রাক্কালে বাংলাদেশ সফররত সাত সদস্যের ভারতীয় সাংবাদিক দলের সাথে আজ বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ভারত বাংলাদেশের নিকটতম প্রতিবেশী বন্ধু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারত সরকারের যৌথ উদ্যোগ দু’দেশের মধ্যে যে পারস্পরিক আস্থা ও নিরাপত্তার সৌহার্দ্য গড়েছে, উন্নয়ন অংশীদারিত্বে তা ক্রমবর্ধমান ভূমিকা রাখবে।

তিনি বলেন, ‘সীমানার সন্ত্রাস বন্ধ করা ও প্রত্যেকের নিজ ধর্ম শান্তিপূর্ণভাবে পালনের অধিকার প্রতিষ্ঠা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব থেকে বড় অর্জনগুলোর অন্যতম। এর মাধ্যমে এদেশের মাটি প্রতিবেশীর জন্য নিরাপদ হয়েছে। দ্বিতীয় কোনো দেশে জঙ্গি তৎপরতা চালানোর কাজে বাংলাদেশের ভূমি যেন ব্যবহার না হয়, শেখ হাসিনা তা নিশ্চিত করেছেন।’

প্রেসক্লাব অব ইন্ডিয়ার সভাপতি গৌতম লাহিড়ীর প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘তিস্তা চুক্তির আশা আমাদের রয়েছে। সুষম পানিবন্টন বন্ধুত্বকে আরো মজবুত করবে।’

সেই সাথে দীর্ঘস্থায়ী সমাধানের জন্য তথ্যমন্ত্রী গঙ্গা-ব্রহ্মপুত্র-মেঘনা অববাহিকা প্রকল্প নিয়ে বাংলাদেশ-ভারত-নেপাল-ভুটানের একযোগে কাজ করা উচিত বলে মতামত দেন। এ প্রকল্প পানিবন্টন ছাড়াও জলবিদ্যুৎ ও পর্যটনে ব্যাপক ভূমিকা রাখতে পারে, বলেন তিনি।

ভারতের হিন্দু পত্রিকার সুহাসিনী হালদার, আনন্দবাজারের অগ্নি রায়, টেলিগ্রাফের দেবদীপ পুরোহিত, প্রেসক্লাব অব ইন্ডিয়ার সভাপতি গৌতম লাহিড়ী, হার্ড নিউজের সঞ্জয় কাপুর, এএনআই’র অশোক রাজ এবং সংবাদ প্রতিদিনের সৌম্য বন্দোপাধ্যায় সভায় অংশ নেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com