মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

হোয়াটসঅ্যাপ খুলতে হবে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ জানুয়ারী, ২০১৯
  • ১৪৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: এ বার কি হোয়াটসঅ্যাপ খুলতে হবে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে? জোর হচ্ছে এই জল্পনাই। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ নিজেদের ব্যবহারকারীদের আরও বেশি সুরক্ষা দেওয়ার জন্য ক্রমাগত কাজ করেই চলেছে। সেই সুরক্ষা ব্যবস্থাই আরও বেশি জোরদার করতে এ বার নিজেদের সিস্টেমে ফিঙ্গারপ্রিন্ট অথেনটিকেশনের সুবিধা নিয়ে আসতে চলেছে এই সংস্থা, তেমনই জানা যাচ্ছে হোয়াটসঅ্যাপের একটি ফ্যান সাইটের রিপোর্ট অনুযায়ী।

রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ নাকি ইতিমধ্যেই এই বিষয়ে কাজ শুরু করেছে। কাজ এগিয়েও গিয়েছে বেশ কিছুটা। এই উপায় চালু হলে একজনের হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার কিছুতেই আর তাঁর আঙুলের ছাপ ছাড়া অন্য কোনও উপায়ে খোলা যাবে না। ফলে আরও সুরক্ষিত থাকবে ব্যক্তিগত তথ্য।

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি সেটিংসে গিয়ে এই ফিঙ্গারপ্রিন্ট অথেনটিকেশনের অপশনটি পাওয়া যাবে বলে জানানো হয়েছে ফেসবুক অধিগৃহীত এই সংস্থার তরফে। পুরো অ্যাপটিই সুরক্ষিত হওয়ায় আর নতুন করে কোনও ‘চ্যাট’ লক করবারও প্রয়োজন পড়বে না বলেই মনে করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/সূত্র: আনন্দবাজার অনলাইন/এসকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com