রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা

মাদক প্রতিরোধে সিভিল ব্রিগেড গঠন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৯ জুলাই, ২০১৮
  • ৩৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে মাদক প্রতিরোধে সিভিল ব্রিগেড গঠন করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা অডিটোরিয়ামে ইউএনও মো. জাকির হোসেনকে প্রধান করে গঠিত ১৫ সদস্যের বোয়ালমারী উপজেলা সিভিল ব্রিগেড কমিটির উদ্বোধন ও উপস্থিত ১২শ মানুষকে বর্তমান ও ভবিষ্যতে মাদকের কোনরুপ সংস্পর্ষে না থাকার শপথ বাক্য পাঠ করান ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মিরদাহ পিকুল, ওসি মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উম্মে সালমা জানজিয়া বলেন, কোন একটি জাতির সফলতার পেছনে একাগ্রতা থাকা জরুরী। আজ যে উদ্যোগ নেয়া হলো তা যেন খাতা কলমে সীমাবদ্ধ না থাকে। সকলকে ঐক্যবদ্ধ হয়ে একাজে এগিয়ে আসতে হবে। আমাদের লক্ষ্যে সফল হলেই বোয়ালারী উপজেলা মাদকমুক্ত ঘোষনা করা সহজ কবে। তিনি বলেন, কারো অপরাধ ঢেকে রাখবেন না, চোরকে “চোর” আর ঘুষখোরকে “ঘুষখোর” বলুন- তবেই সমাজ থেকে অন্যায় অপরাধ দুর হবে। তিনি বলেন, দেশের যুবশক্তিকে মাদকের ভয়াবহতা থেকে মুক্ত রাখতে হবে।

অনুষ্টানের সভাপতি বোয়ালমারী উপজেলা সিভিল ব্রিগেড কমিটির প্রধান ইউএনও মো. জাকির হোসেন জানান, পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, ১১টি ইউনিয়নসহ সব গ্রামে সিভিল ব্রিগেড কমিটি গঠন করা হবে। কমিটির সদস্যরা নিজ নিজ এলাকায় মাদকের বিপনন ও ব্যাবহার প্রতিরোধে ভুমিকা রাখবে। ব্রিগেডের সদস্যরা বিভিন্ন বাজার, শিক্ষাপ্রতিষ্টান, গ্রাম পর্যায়ে মাদক বিরোধী প্রচারণা চালাবেন। একই সাথে মাদক বিপনন ও ব্যাবহারকারীদের তথ্য সংগ্রহ করে তা উপজেলা ব্রিগেড কমিটিকে মরবরাহ করবেন। এছাড়া স্ব স্ব এলাকার মসজিদে ইমামদের উদ্বুদ্ধ করে খুতবার আগে বয়ানে মাদকের কুফল তুলে ধরে প্রতিকারে সকলকে সংঘবদ্ধ করবেন। তিনি জানান, আগামী তিন মাসের মধ্যে এক লাখ মানুষকে মাদক বিরোধী অঙ্গীকার করাতে কাজ করবে সিভিল ব্রিগেড সদস্যরা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com