শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

নৌযান শ্রমিক ধর্মঘট স্থগিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০১৬
  • ১২৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা:  নৌযান শ্রমিক ধর্মঘট স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার সচিবালয়ে ধর্মঘট পালনরত নৌযান শ্রমিকনেতা, মালিক ও সরকার পক্ষের মধ্যে টানা প্রায় সাড়ে ছয় ঘণ্টা ধরে বৈঠক শেষে শ্রমিকনেতারা ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।

বৈঠকে উপস্থিত বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম ভূঁইয়া আজ রাতে ধর্মঘট স্থগিতের কথা জানান। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে মজুরির তিনটি শ্রেণি ঘোষণা করা হয়েছে।

এর মধ্যে ‘ক’ শ্রেণির জন্য ১০ হাজার, ‘খ’ শ্রেণির জন্য নয় হাজার ৫০০ টাকা ও সর্বনিম্ন ‘গ’ শ্রেণির জন্য মোট মজুরি নয় হাজার টাকা ঘোষণা করা হয়। তাঁরা শেষের দুটি মানলেও ‘ক’ শ্রেণির মজুরি নিয়ে আপত্তি রেখে এটি বাড়ানোর পুনর্বিবেচনার দাবি জানিয়ে ধর্মঘট স্থগিত করেছেন।

আজ বেলা আড়াইটা থেকে রাত প্রায় ১০টা পর্যন্ত এই বৈঠক চলে। এতে সভাপতিত্ব করেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। মজুরি বৃদ্ধিসহ ১৫ দফা দাবিতে ২০ এপ্রিল মধ্যরাত থেকে সব ধরনের নৌযান শ্রমিকেরা ধর্মঘট পালন করে আসছিলেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান ধর্মঘট স্থগিতের কথা জানিয়ে প্রথম আলোকে বলেন, মজুরির বিষয়ে শ্রম মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি করে দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com