শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের

ইসরাইলি হামলায় আমরা সীমানা রক্ষা করব: আমেরিকাকে লেবাননের প্রেসিডেন্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন বলেছেন, ইহুদিবাদী ইসরাইল আগ্রাসন চালালে দেশের সীমানা রক্ষা করতে বৈরুত প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন, লেবাননের দক্ষিণ সীমান্তে শান্ত পরিস্থিতি বজায় রাখতে তার সরকার জোরালোভাবে অঙ্গীকারাবদ্ধ।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের সঙ্গে রাজধানী বৈরুতে এক বৈঠকে তিনি এসব কথা বলেন। এসময় মিশেল আউন ইসরাইলের সঙ্গে ভূমি ও সমুদ্রসীমা নিয়ে দ্বন্দ্ব মীমাংসায় আমেরিকাকে জোরালো ভূমিকা পালনের আহ্বান জানান। ইসরাইলের সঙ্গে লেবাননের তেল ও গ্যাসক্ষেত্র নিয়ে যখন চরম উত্তেজনা দেখা দিয়েছে তখন টিলারসনের এ সংক্ষিপ্ত সফর অনুষ্ঠিত হলো। এছাড়া, লেবাননের সীমান্ত জুড়ে ইসরাইল যে দেয়াল নির্মাণ করার পরিকল্পনা নিয়েছে বৈরুত তাকে উসকানিমূলক বলে অভিহিত করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

বৈঠকে মিশেল আউন লেবাননের সার্বভৌমত্বের বিরুদ্ধে ইসরাইলের অব্যাহত আগ্রাসন ঠেকানোর জন্য কার্যকর ব্যবস্থা নিতে আমেরিকার প্রতি আহ্বান জানান।

বৈঠকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী টিলারাসন আঞ্চলিক সংঘাতে হিজবুল্লাহ আন্দোলনের জড়িত হয়ে পাড়ার ঘটনায় উদ্বেগ প্রাকশ করেন। তিনি বলেন, এ অঞ্চলের দেশগুলোতে হিজবুল্লাহ অস্থিতিশীলতা সৃষ্টি করছে বলেও টিলারসন অভিযোগ করেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com