শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

মঙ্গল শোভাযাত্রা বিরোধী তেঁতুল হুজুরদের রুখতে হবে: তথ্যমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৪ এপ্রিল, ২০১৭
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বাংলা নববর্ষ উদযাপন করলে, মঙ্গল শোভাযাত্রা করলে মুসলমানিত্ব ও হিন্দুত্ব যায় না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলা নববর্ষ ১৪২৪ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলা নববর্ষ পালন আমাদের ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে জড়িয়ে আছে। নববর্ষ উদযাপন করলে, মঙ্গল শোভাযাত্রা করলে মুসলমানিত্বও যায় না, হিন্দুত্বও যায় না। এটি ধর্ম-বর্ণ, জাত-পাত নির্বিশেষে পালন করে।

17951615_532221760499163_1622964937193501068_n

তিনি আরো বলেন, বাংলা নববর্ষের অনুষ্ঠান সর্বজনীন। পয়লা বৈশাখের এ অনুষ্ঠানের সঙ্গে ধর্মের কোনো সম্পর্ক নেই। বৈশাখের এ আনন্দ রাজনৈতিক কিংবা ধর্মীয় বিষয় নয়। এটা এদেশের দীর্ঘদিনের ঐতিহ্য।

তথ্যমন্ত্রী বলেন, যারা মঙ্গল শোভাযাত্রার বিরোধিতা করছে তারা আসলে সাম্প্রদায়িক, রাজাকারের বন্ধু, পাকিস্তানের দালাল ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। তারা দেশ ও জনগণের শত্রু।

তিনি বলেন, পয়লা বৈশাখের এসব অনুষ্ঠানের বিরোধিতাকারীরা বাঙালি সংস্কৃতি, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও ধর্মবিরোধী। তারা আসলেই পাকিস্তানের দালাল, জঙ্গিবাদ, রাজাকার, যুদ্ধাপরাধী এবং জামায়াতিদের দোসর।

17884181_532221987165807_1571975915928732916_n

হাসানুল হক ইনু বলেন, দেশে থাকতে হলে, পয়লা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুকে জাতির জনক, স্বাধীনতার ঘোষণা মানতে হবে। এসব অনুষ্ঠান আজ থেকে আরো এক হাজার বছর পরে এ দেশে চলবে।

তিনি আরো বলেছেন, বাংলা নববর্ষ পয়লা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা-বিরোধী তেঁতুল হুজুর, জঙ্গিবাদ, পাকিস্তানের দালাল, জামায়াতী ও স্বাধীনতা-বিরোধীদের রুখতে হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com