রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

যে আমলে অভাব দূর হয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৫ মার্চ, ২০১৭
  • ১৪৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি আল্লাহ তাআলার এ গুণবাচক নামের জিকির করবে, সে জান্নাতে যাবে।’ তাছাড়াও এ গুণবাচক নামগুলোর আলাদা আলাদা অনেক আমল ও ফজিলত রয়েছে। আল্লাহর একটি গুণবাচক নাম (اَلشَّكُوْرُ) ‘আল-শাকুরু’।

(اَلشَّكُوْرُ) ‘আল-শাকুরু’-এর অর্থ হলো- কৃতজ্ঞতা প্রকাশকারী, অল্প আমলে অধিক প্রতিদান দানকারী, যিনি নেক আমল বর্ধিত করেন এবং পাপকে মিটিয়ে দেন।’

আল্লাহর গুণবাচক নাম (اَلشَّكُوْرُ) ‘আল-গাফুরু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

Amal-Inner20170323152651

উচ্চারণ : ‘আল-গাফুরু’

অর্থ : কৃতজ্ঞতা প্রকাশকারী, অল্প আমলে অধিক প্রতিদান দানকারী, যিনি নেক আমল বর্ধিত করেন এবং পাপকে মিটিয়ে দেন’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلْغَفُوْرُ)-এর আমল-

ফজিলত
>> যে ব্যক্তির অর্থনৈতিক অবস্থা দুর্বল হয় বা অস্বচ্ছল হয়, ওই ব্যক্তি যেন আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلشَّكُوْرُ) ‘আল-শাকুরু’৪১ বার পাঠ করে পানিতে দম করে (ফু দিয়ে) সে পানি পান করে। ওই ব্যক্তি অবশ্যই স্বচ্ছলতা লাভ করবে।

>> যে ব্যক্তির চোখের আলো (দৃষ্টি শক্তি) কমে যায় ওই ব্যক্তি যদি আল্লাহ তাআলার গুণবাচক মুবারক নাম (اَلشَّكُوْرُ) ‘আল-শাকুরু’ ৪১ বার পাঠ করে পানিতে দম করে বা ফু দিয়ে সে পানি চোখে মেখে দেয়; তবে অবশ্যই সে চোখের রোগ থেকে মুক্তি লাভ করবে।

>> যে ব্যক্তির অন্তরের আলো কমে যায় ওই ব্যক্তি যদি আল্লাহ তাআলার গুণবাচক মুবারক নাম (اَلشَّكُوْرُ) ‘আল-শাকুরু’ ৪১ বার পাঠ করে পানিতে দম করে বা ফু দিয়ে সে পানি পান করে; তবে অবশ্যই সে ব্যক্তি গোমরাহি থেকে মুক্তি লাভ করবে।

পরিশেষে…
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে এ ছোট্ট আমলটির মাধ্যমে তাদের শারীরিক ও আমলি রোগ-ব্যাধি থেকে মুক্ত থাকার তাওফিক দান করুন। আল্লাহ তাআলা সবাইকে স্বচ্ছলতা দান করুন। আমিন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com