রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

আমরা প্রজা নই, আমরা নাগরিক- ড. কামাল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৪ ডিসেম্বর, ২০১৮
  • ২২২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন আমরা প্রজা নই, আমরা নাগরিক। স্বাধীন দেশের মানুষ কেউ প্রজা নয়। তারা নাগরিক। নাগরিকের দায়িত্ব আছে, কর্তব্যও আছে। আমাদের যেন কেউ আর প্রজা বলতে না পারে, তার জন্য ৩০ তারিখ ভোটের মাধ্যমে ওদের দেখিয়ে দিতে হবে।

আজ সোমবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে ড. কামাল এসব কথা বলেন।

তিনি বলেন, যারা স্বাধীনতা ও বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করে না, তারাই মানুষকে ভোট দিতে বাধা দিচ্ছে। আজকে যারা ভোটাধিকার থেকে আমাদের বঞ্চিত করতে চায়, তারাই ইয়াহইয়া খানের উত্তরসূরি।

পুলিশের শীর্ষ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, বেআইনি আদেশ হলে আপনাদের কর্তব্য-আপনারা বলবেন, এ আদেশ বেআইনি; আমি মানতে পারছি না। এটি করতে হবে আইজি থেকে শুরু করে পুলিশ কনস্টেবল-সবাইকে।

পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, মুক্তিযুদ্ধের উত্তরসূরি হিসেবে সাধারণ মানুষের ওপর কোনো হামলা করবেন না। যারা হামলার নির্দেশ দিচ্ছেন, তারা বেআইনিভাবে নির্দেশ দিচ্ছেন-বেআইনি নির্দেশ মানা আপনাদের কর্তব্য নয়।

ড. কামাল বলেন, সেনাবাহিনীর ভাইয়েরা শহীদদের উত্তরসূরি, বীরমুক্তিযোদ্ধাদের উত্তরসূরি। কাজেই আমাদের ভোটাধিকার রক্ষা করা ছাড়া দ্বিতীয় কোনো দায়ীত্ব আপনাদের নেই।  সূত্র: কালের কণ্ঠ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com