রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় পোশাকশ্রমিক নিহত কানাডায় ইহুদি স্কুলে বন্দুক হামলা রেমালের প্রস্তুতি দেখতে সিপিপি পরিদর্শনে যাবেন প্রতিমন্ত্রী মোংলা নদীতে ৮০ যাত্রী নিয়ে ট্রলারডুবি আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় হাতিয়ায় স্বামী থাকতেও বিধবা ভাতা তুলছেন ২ নারী এমপি আনার হত্যা: কলকাতার পথে ডিবির প্রতিনিধিদল কলেজে ভর্তির আবেদন শুরু, জেনে নিন খুঁটিনাটি আপিল বিভাগের সাবেক বিচারপতি আনোয়ার উল হক মারা গেছেন ১২ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাস ও ভূমিধসের আশঙ্কা চ্যাম্পিয়ন হয়েই পিএসজি অধ্যায় শেষ এমবাপের গুজরাটে ‌‘গেমিং জোনে’ ভয়াবহ আগুন, শিশুসহ নিহত ২৭ ঘূর্ণিঝড় ‘রেমাল’: ১০ নম্বর মহাবিপদ সংকেত ৩১ বছর পর জার্মান কাপ জিতলো লেভারকুসেন ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা, ঘূর্ণিঝড় আইলার মতোই ভয়ঙ্কর রেমাল হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী দক্ষ জনশক্তি রপ্তানিতে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে ‘এ পরিবারে জন্ম হওয়াটাই আমার ভুল হয়েছে’

ব্লগসাইট সামহোয়্যার ইন বন্ধ করে দিয়েছে বিটিআরসি!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ মে, ২০১৬
  • ১৫৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বাংলাদেশে অন্যতম প্রধান ব্লগসাইট সামহোয়্যার ইনের কর্তৃপক্ষ অভিযোগ করছেন বাংলাদেশ টেলিযোগাযোগ কর্তৃপক্ষ বিটিআরসির এক নির্দেশের পরিপ্রেক্ষিতে ব্লগসাইটটি আংশিকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

ব্লগসাইটে ঢুকলেই এখন দেখা যাচ্ছে একটি নোটিস—তাতে লেখা ‘বেশ কিছু আইএসপি থেকে সামহোয়্যার ইন ব্লগ বন্ধ থাকায় ব্লগাররা অসুবিধায়’।

নোটিসে বলা হয়েছে, চলতি মাসের চার তারিখ থেকে ব্লগারদের একটি বড় অংশ সামহোয়্যার ইন ব্লগে প্রবেশ করতে পারছেন না।

ব্লগ কর্তৃপক্ষ জানতে পেরেছেন বাংলাদেশ টেলিযোগাযোগ কর্তৃপক্ষ বিটিআরসি এর লিখিত নির্দেশ পত্রের পরিপ্রেক্ষিতে কয়েকটি আইএসপি থেকে সামহোয়্যার ইন ব্লগের প্রবেশাধিকার স্থগিত করা হয়েছে।

bangla_jana_founder_somewherein_blog

সামহোয়্যার ইন ব্লগের অন্যতম প্রতিষ্ঠাতা সৈয়দা গুলশান ফেরদৌস জানা বিবিসি বাংলাকে জানিয়েছেন এই ব্লগ বন্ধ করতে বিটিআরসি কেন নির্দেশ দিয়েছে সেটি তারা ধারণা করতে পারছেন না। বিটিআরসি থেকে তাদের কোন চিঠি দেয়া হয়নি বলে উল্লেখ করেন তিনি।

গুলশান ফেরদৌস জানা বলেন,আজ সোমবার সকালে বিটিআরসি’র একজন কর্মকর্তা তাদের সাথে যোগাযোগ করেছিলেন।

তিনি বলেন, “সে কর্মকর্তা আমাদের জানিয়েছেন যে বিটিআরসি সামহোয়্যার ইন ব্লগ পুরোপুরি বন্ধের নির্দেশ দেয়নি। আমাদের ব্লগে লেখালেখি করে এমন একটি লিংক বা ইউআরএল বন্ধ করার জন্য ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের বলা হয়েছে বলে তিনি (বিটিআরসি’র কর্মকর্তা) জানিয়েছেন।”

বিভিন্ন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডরদের কাছে বিটিআরসি যে চিঠি দিয়েছে সেখান থেকে গুলশান জানা জানতে পেরেছেন যে সামহোয়্যার ইন ব্লগের আয়-ব্যয়ের উৎস সম্পর্কে প্রশ্ন তোলা হয়েছে।
তিনি বলেন সামহোয়্যার ইন ব্লগের আয়-ব্যয় নিয়ে প্রশ্ন তোলার কোন সুযোগ নেই। একমাত্র কর কর্তৃপক্ষ ছাড়া অন্য কেউ এ নিয়ে প্রশ্ন তুলতে পারে না।

এ বিষয়গুলো নিয়ে তারা বিটিআরসি’র সাথে আলোচনায় আগ্রহী বলে জানান গুলশান ফেরদৌস জানা।

দশ বছর আগে প্রতিষ্ঠিত ব্লগসাইট সামহোয়্যার ইনের রেজিস্টার্ড ব্লগারের সংখ্যা দুই লক্ষ। গুলশান ফেরদৌস জানা জানান প্রতিদিন অন্তত পঞ্চান্ন হাজার মানুষ তাদের ব্লগে পড়েন।

বাংলা৭১নিউজ/বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com