রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

সাঈদীর প্যারোলে মুক্তির আবেদন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ জুন, ২০১৮
  • ১৭৮ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর প্যারোলে মুক্তির আবেদন করা হয়েছে।

আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকা জেলা প্রশাসকের কাছে আবেদনটি করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন সাঈদীর ছেলে জিয়ারনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মাসুদ সাঈদী।

তিনি জানান, আজ সোমবার সকালে ঢাকার ইব্রাহীম কার্ডিয়াক (বারডেম) হাসপাতালে আমার ছোট চাচা হুমায়ূন কবির সাঈদী চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।) তাঁর যাওয়ায় জানাজায় অংশ নিতে এ আবেদন করা হয়েছে।

তিনি আরো বলেন, আমার পিতা দেলাওয়ার হোসাইন সাঈদী প্যারোলে মুক্তি পেলে আগামীকাল মঙ্গলবার বাদ জোহর ঢাকায় মতিঝিল সরকারি বালক বিদ্যালয় মাঠে আমার চাচার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে আমাদের গ্রামের বাড়ি পিরোজপুরের সাঈদখালীর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধে দেলোয়ার হোসাইন সাঈদীকে ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি মৃত্যুদণ্ড দেয় আন্তর্জাতিক অপরাধ -১। পরে উভয়পক্ষ আপিল দায়ের করলে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর সাঈদীর মৃত্যুদণ্ড থেকে কমিয়ে আমৃত্যু কারাদণ্ড দেয় আপিল বিভাগ। এরপর থেকে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন। সূত্র: কালের কণ্ঠ অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com