শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ দ্বিতীয় ইনিংসেও এক অঙ্কে আটকা রোহিত যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা শেখ হাসিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা ইউক্রেনে প্রাণ হারিয়েছে ৭০ হাজার রুশ সেনা

নিজামীর ফাঁসির প্রতিবাদে ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূতকে প্রত্যাহার করে নিলো তুরস্ক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০১৬
  • ১৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের ঘটনায় বাংলাদেশে নিযুক্ত নিজ রাষ্ট্রদূতকে প্রত্যাহার করে নিয়েছে তুরস্ক। নিজামীর ফাঁসির জন্য তাকে প্রত্যাহারের ঘোষণা দিয়েছে তুরস্কের প্রেসিডেন্ট রেসেফ তাইয়্যেফ এরদোগান।

আজ বৃহস্পতিবার এরদোগান এই ঘোষণা দেন। খবর রয়টার্সের। কূটনৈতিক সূত্রের উদ্বৃতি দিয়ে এ খবর দিয়েছে তুরস্কের অনলাইন হুরিয়াত ডেইলি নিউজ। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার ঢাকা থেকে আঙ্কারায় পৌঁছার কথা রয়েছে তুর্কি রাষ্ট্রদূত ডেভরিম ওজতার্কের।

কূটনৈতিক সূত্র বলেছেন, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত আজ বৃহস্পতিবারের মধ্যেই রাজধানী আঙ্কারায় পৌঁছবেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে ১১ই মে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় নিজামীর ফাঁসি দেয়ায় তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে।

নিজামীর ফাঁসির নিন্দা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেফ এরদোগানও। তিনি ১০ই মে বলেছেন, একজন মুজাহিদকে ফাঁসি দেয়ার মানসিকতার আমি নিন্দা জানাই। নিজামীর বয়স ৭০ বছরের ওপরে। আমি বিশ্বাস করি তিনি কোন অপরাধ করতে পারেন না। তিনি বলেন, এটা ঘৃণার বহিঃপ্রকাশ ছাড়া আর কিছুই না। বারবার অনুরোধ সত্ত্বেও তাকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। এটা কোন সুশাসনও নয়, নয় কোন গণতান্ত্রিক মানসিকতা।

বাংলা৭১নিউজ/এআরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com