মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সৌদি পৌঁছেছেন ১৫৫১৫ হজযাত্রী, এখনো ১০ হাজারের ভিসা হয়নি মুম্বাইয়ে বিলবোর্ড ধসে নিহত ১২ বাসচাপায় কলেজছাত্রীর মৃত্যু, চালকের গ্রেফতার দাবিতে মানববন্ধন গোপালগঞ্জে বাস-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১, আহত ২ চিকিৎসাধীন শিশু জিহাদকে মামার জিম্মায় দেওয়ার নির্দেশ বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয় পবা-মোহনপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত সিটি টোলের নামে চাঁদাবাজিতে বাড়ছে নিত্যপণ্যের দাম : সাঈদ খোকন ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিলো নগদ গরুবাহী ট্রাকের ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল নিহত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবার কাজ করা উচিত: ফখরুল নৌ-পুলিশের অভিযানে নিষিদ্ধ জাল ও পোনাসহ ৫৪ জন আটক এনবিআর-কাস্টমসে হয়রানি, মন্ত্রিসভায় তুলবেন নানক ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকদের বরণ মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে জবি শিক্ষার্থী তিথির পাঁচ বছরের কারাদণ্ড পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রধান নৌ-প্রকৌশলী নাজমুলের জামিন নাকচ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৩ মে, ২০১৮
  • ১০০ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: ঘুষের ৫ লাখ টাকাসহ গ্রেফতার নৌ পরিবহন অধিদফতরের চিফ ইঞ্জিনিয়ার ও সার্ভেয়ার ড. এসএম নাজমুল হকের জামিন আবেদন নাকচ করেছেন আদালত। রোববার ঢাকার সিনিয়র স্পেশাল জজ মো. কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।

আসামি নাজমুল হকের পক্ষে জামিন শুনানি করেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি গোলাম মোস্তফা খান। অপরদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে জামিনের বিরোধীতা করে শুনানি করেন আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন আবেদন নাকচ করেন। দুদকের কোর্ট পরিদর্শক মো. আশিকুর রহমান যুগান্তরকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে দুই দফায় জামিন শুনানির দিন এগিয়েছিল। গ্রেফতারের পর পরই আসামিকে আদালতে উপস্থাপন করলে ঢাকার হাকিম আদালত আসামির জামিন নাকচ করেন। এরপর আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন শুনানির জন্য ২০ মে দিন ধার্য করেন উচ্চতর আদালত (ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালত)।

এরপর আসামিপক্ষ জামিন শুনানি এগিয়ে আনার আবেদন করলে আদালত ৭ মে দিন ধার্য করেন। আসামিপক্ষ আবারও জামিন শুনানি এগিয়ে আনার আবেদন করলে আদালত তাও গ্রহণ করে জামিন শুনানির জন্য ৩ মে দিন ধার্য করেন। তবে ওই দিন প্রস্তুতি না থাকায় শুনানি  পেছানোর আবেদন করা হয়। আদালত তা মঞ্জুর করে আসামির জামিন শুনানির জন্য এদিন দিন ধার্য করেন।

সূত্র আরও জানায়, চলতি বছরের ১২ এপ্রিল সন্ধ্যা পৌনে ৬টার দিকে দুদকের একটি টিম রাজধানীর সেগুনবাগিচার সেগুন রেস্টুরেন্ট থেকে নাজমুল হককে গ্রেফতার করে। ওই দিন দুপুরে দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে তার বিরুদ্ধে রমনা থানায় মামলাটি দায়ের করেন। ১৯ এপ্রিল আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২২ এপ্রিল আসামিকে রিমান্ডে নেয়া হয়। পরদিন রিমান্ড শেষে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। সেই থেকে নাজমুল হক কারাগারে রয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com