বুধবার, ২২ মে ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাজার গণহত্যাকে স্বীকার করে না, তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই কঠোর তদারকির অভাবে সুন্দরবন পুড়ে ছাই হচ্ছে : বাপা আমেরিকার আশায় আন্দোলন করলে হবে না: নুর বৃহস্পতিবার সন্ধ্যায় ১৪ দলের সভা ডেকেছেন শেখ হাসিনা সব সূচকে পিছিয়ে ঢাকা, বাসযোগ্যতায় দরকার রাজনৈতিক সদিচ্ছা বিএনপির বহিষ্কৃত নেতার কাছে ধরাশায়ী আ’লীগের ৫ নেতা কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক ঝালকাঠিতে নির্বাচন পরবর্তী সহিংসতায় অগ্নিসংযোগ-গুলিবর্ষণ, আহত ৪ সিলেট থেকে ছেড়ে গেল বিমানের হজ ফ্লাইট চট্টগ্রামে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান আইসিসির ওপর নিষেধাজ্ঞার আভাস যুক্তরাষ্ট্রের এফডিসিতে নিপুণের শাস্তির দাবিতে শিল্পীদের মিছিল বোরো ধানের ফলনে সন্তোষ, দামে হতাশ কৃষক তেহরানে ইব্রাহিম রাইসির জানাজা পড়ালেন আয়াতুল্লাহ খামেনি তরুণরা ব্যবসায় এগিয়ে এলে বিনিয়োগ নিয়ে পাশে থাকবে প্রাণ অবশেষে ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে যে তিন দেশ হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হতে হবে লাল গোলাপের সাজে মোহনীয় লুকে ভাবনা এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
  • ১১৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বর রুড পদত্যাগ করেছেন। তার বিরুদ্ধে অবৈধ অভিবাসীদের যুক্তরাজ্য থেকে বের করে দেওয়ার অভিযোগ ওঠায় তিনি পদত্যাগের এই ঘোষণা দিলেন।

দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মের কাছে  এ সংক্রান্ত একটি পত্র পাঠিয়েছেন অ্যাম্বার রুড।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন ও ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির  প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গার্ডিয়ানের এক প্রতিবেদনকে উদ্ধৃত করে বিবিসি বলছে, আগামী কয়েক বছরে ১০ শতাংশ অবৈধ অভিবাসীকে ব্রিটেন থেকে বের করে দেওয়ার পরিকল্পনা করছিলেন অ্যাম্বার রুড। তবে তার ওই পরিকল্পনার তথ্য ফাঁস হয়ে যায়।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্বাচন কমিটির বরাত দিয়ে সিএনএন জানায়, অ্যাম্বার রুডের পরিকল্পনা ছিল- শুরুতে তিনি কোটা পদ্ধতিতে ক্যারিবিয় অভিবাসীদের বের করে দেবেন।  যদিও কোটা পদ্ধতির ব্যাপারে কোনো ধারণা ছিল না বলে জানান রুড।

এসব করণে বিরোধী দলের তীব্র সমালোচনার মুখে পড়েন রুড।

এক চিঠিতে রুড লেখেন, অভিবাসী ইস্যুতে নির্বাচন কমিটি থেকে আগে থেকেই আমাকে সতর্ক করা হয়েছিল। এবং আমি সে ব্যপারে সতর্কও ছিলাম।
এব্যাপারে আমাকে আরও বেশি সতর্ক থাকার দরকার ছিল।  বিষয়টির নিয়ে যে সংকটের সৃষ্টি হয়েছে তার পুরো দায় কাধে নিয়ে আমি পদত্যাগ করলাম।

এদিকে পদত্যাগপত্র হাতে পেয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগে দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, আমি এ ঘটনায় দুঃখ প্রকাশ করছি। একই সঙ্গে তার পদত্যাগের সেবিষয়টিও আমি বুঝতে পেরেছি।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com