বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

উদ্বোধনের অপেক্ষায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের বোদা উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের কাজ শেষ হয়েছে এক বছর আগে। এখন শুধু আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে এই ভবনটি। ভবনটি নির্মাণের মধ্য দিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের বাড়তি কিছু আয়সহ মনোরম পরিবেশে মুক্তিযোদ্ধারা বিভিন্ন সভা সেমিনার এবং দাপ্তরিক কাজ করতে পারবেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১ কোটি ৭৪ লাখ ১০ হাজার ৬১৫ টাকা ব্যয়ে বোদা বাজার জামে মসজিদ ও জেলা পরিষদ মার্কেট সংলগ্ন সরকারী জমিতে মুক্তিযোদ্ধাদের জন্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে। কাজটি করেছে স্থানীয় সরকার বিভাগ।
২০১৫ সালে এই কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালী জেলা প্রশাসক মোঃ সালাউদ্দীন ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ নুরুল ইসলাম সুজন। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আব্দুর রহমান জানান, সরকারি জমিতে ৪ তলা ফাউন্ডেশনের ৩ তলা ভবন নির্মাণের মাধ্যমে উপজেলার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের প্রতি সম্মান জানানো হয়েছে। আগে উপজেলার মুক্তিযোদ্ধাদের বসার মতো কোন জায়গা ছিলো না। এই মুক্তিযোদ্ধা ভবনটি হওয়ায় আমাদের নিজস্ব একটি বসার জায়গা হলো।
ভবনটি সব কাছ শেষে এখন শুধু উদ্বোধনের অপেক্ষায় আছে। স্বাধীনতার এত বছর পরে হলেও উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পেয়ে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করছি। উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটির ৬টি করে মোট ১২টি দোকান ঘর টেন্ডারের মাধ্যমে বরাদ্দ প্রদান করা হবে। ভবনের ৩য় তলাটি মুক্তিযোদ্ধাদের অফিস হিসেবে ব্যবহার করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com