রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের

কাতারের কাছে সৌদি দাবি উসকানিমূলক-জার্মানি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: জার্মানির ভাইস চ্যান্সেলর ও পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল বলেছেন, কাতার সংকট নিরসনের নামে সম্প্রতি সৌদি আরব ও তার সহযোগী কয়েকটি আরব রাষ্ট্রের পক্ষ থেকে যেসব দাবি পেশ করা হয়েছে তা অত্যন্ত উসকানিমূলক।

জার্মানির রাজধানী বার্লিনে অনুষ্ঠিত একটি ফোরামের আলোচনায় অংশ নেয়ার অবকাশে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফের সঙ্গে আলাপের সময় গ্যাব্রিয়েল এ কথা বলেছেন। তিনি আরো বলেন, সৌদি নেতৃত্বাধীন এ শর্তের তালিকায় এমন কিছু দাবি রয়েছে যা দোহার সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ করেছে।

সন্ত্রাসবাদের প্রতি সমর্থন ও ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে সম্পর্ক রাখার অভিযোগ তুলে গত ৫ জুন সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিশর কাতারের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করে।

এখন এসব দেশ সম্পর্ক স্বাভাবিক করার জন্য কাতারকে ১৩ দফা শর্ত দিয়েছে যার মধ্যে আল-জাজিরা নেটওয়ার্ক বন্ধ ও ইরানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার দাবি রয়েছে এবং গত শুক্রবার থেকে ১০ দিনের মধ্যে এসব দাবি মানার সময়সীমা বেধে দেয়া হয়েছে। কাতার এরইমধ্যে এসব শর্ত নাকচ করেছে। সূত্র : পার্সটুডে
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com