শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

রোমাঞ্চকর জয়ে অস্ট্রেলিয়ান ওপেন ফেদেরারের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৯ জানুয়ারী, ২০১৭
  • ১৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জিতলেন রজার ফেদেরার।

আজ মেলবোর্নে পাঁচ সেটের রোমাঞ্চকর ফাইনালে নাদালকে ৬-৪, ৩-৬, ৬-১, ৩-৬, ৬-৩ গেমে হারিয়ে শিরোপা উৎসবে মাতেন ফেদেরার।

২০১২ উইম্বলডনের পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্লাম শিরোপা জিতলেন ৩৫ বছর বয়সি ফেদেরার। অস্ট্রেলিয়ান ওপেনে এটা তার পঞ্চম শিরোপা, সব মিলিয়ে রেকর্ড ১৮তম গ্র্যান্ড স্লাম শিরোপা।

দুজনের দ্বৈরথে সব সময়ই অবশ্য নাদাল এগিয়ে ছিলেন। এই ম্যাচের আগে ২৩-১১ ব্যবধানে এগিয়ে ছিলেন নাদাল। গ্র্যান্ড স্লামে তো রেকর্ডটা ফেদেরারের জন্য আরো খারাপ, এর আগে মুখোমুখি আট লড়াইয়ের ছয়টিই জিতেছিলেন নাদাল। তবে এবার আর পারলেন না নাদাল, তাকে হারিয়েই পাঁচ বছরের গ্র্যান্ড স্লাম শিরোপা-খরা কাটালেন ফেদেরার।

যদিও জয়টি মোটেই সহজ ছিল না ফেদেরারের জন্য। প্রথম সেটটা অবশ্য সহজেই ৬-৪ গেমে জিতে নিয়েছিলেন ফেদেরার। তবে দ্বিতীয় সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ান নাদাল, স্প্যানিশ তারকা এই সেট জিতে নেন ৬-৩-এ। তৃতীয় সেটে আবার ফেদেরার দাপট দেখিয়ে জিতে নেন ৬-১ গেমে।

কিন্তু নাদাল যে হাল ছেড়ে দিতে জানেন না! তিনি চতুর্থ সেট জিতে নেন ৬-৩ গেমে। প্রথম চার সেট শেষে তাই ২-২ সমতা। লড়াই গড়াল পঞ্চম সেটে। সেখানেও ফেদেদারের সঙ্গে শেষ পর্যন্ত লড়ে গেলেন নাদাল। কিন্তু পঞ্চম সেট ৬-৩ গেমে জিতে শেষ হাসিটা হাসলেন ফেদেরারই।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com