সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

বাংলাদেশ দল নিয়ে যা বললেন উইলিয়ামসন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ মার্চ, ২০১৯
  • ৪৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ক্রাইস্টচার্চ হামলার জেরে বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ড সফর বাতিল করে দেশে ফিরে আসায় বেশ বিব্রত ও লজ্জিত কিউই ক্রিকেটাররা। টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থাকাটা তাদের কাছে অর্থহীন। বৃহস্পতিবার অকল্যান্ডে ‘নিউজিল্যান্ড ক্রিকেট অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে এমনটাই জানান, কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

অনুষ্ঠানে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ওঠে অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে। পুরস্কার হাতে পাওয়ার পর তিনি ক্রাইস্টচার্চ হামলা ও বাংলাদেশের সিরিজ বাতিল করে দেশে ফেরার প্রসঙ্গে বলেন, ‘এটা (সন্ত্রাসী হামলা) আমরা এখনো মেনে নিতে পারছি না। তারা (বাংলাদেশ ক্রিকেট দল) দুর্ঘটনার খুব কাছে ছিল। সিরিজটা এভাবে শেষ হওয়ার কথা ছিল না। কিন্তু যখন এ ধরনের ঘটনা ঘটে তখন ক্রিকেটীয় ব্যাপারগুলো তুচ্ছ হয়ে যায়। বিদায় বেলায় তাদের সঙ্গে আমরা হ্যান্ডশেকটাও করতে পারিনি।

তবে (খুদে বার্তায়) তাদের খোঁজ-খবর রেখেছি, তারা ঠিক আছে কিনা নিশ্চিত হতে চেয়েছি। আর মনে প্রাণে চেয়েছি তারা যেন নিরাপদে দেশে ফিরতে পারে।’

পৃথিবীর সবচেয়ে নিরাপদ দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ডের নাম। সেই দেশেই ঘটলো ন্যক্কারজনক ঘটনাটি। গত ১৫ই মার্চ ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় প্রাণ হারান পাঁচ বাংলাদেশিসহ ৫০ জন। যার সাক্ষী হয় বাংলাদেশ ক্রিকেট দলও। ওই মসজিদে জুমার নামাজ আদায় করতে যান বাংলাদেশ দলের ক্রিকেটাররা। আর অল্পের জন্য রক্ষা পান তারা। ওই হামলার পর সিরিজ অসমাপ্ত রেখেই দেশে ফিরে আসে বাংলাদেশ দল।

বাংলাদেশ আবারো আসবে নিউজিল্যান্ড মন্ত্রীর আশা
নিউজিল্যান্ডের মাটিতে আগামী বছর একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। কিন্তু ক্রাইস্টচার্চ হামলার পর এই সিরিজসহ ভবিষ্যতে অন্যান্য সিরিজ খেলতে বাংলাদেশি ক্রিকেটাররা নিউজিল্যান্ড সফরে যাবে কি না, তা নিয়ে প্রশ্ন উঠছে এখন। তবে নিউজিল্যান্ডের ক্রীড়ামন্ত্রী গ্র্যান্ট রবার্টসনের আশা, ভবিষ্যতে তার দেশে খেলতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। তিনি বলেন, ‘আমি আশা করি সময় গড়ানোর সঙ্গে বাংলাদেশ দল এবং তাদের সমর্থকেরা নিউজিল্যান্ডে ফিরতে নিরাপদ বোধ করবে।’

রবার্টসন আশাবাদী, দুই দেশের সুসম্পর্কটা আগের মতোই থাকবে। আর এটি পুনর্গঠনে ক্রিকেট বড় ভূমিকা রাখবে। বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও বিসিবির কাছে পাঠানো মেইলে রবার্টসন লেখেন, ‘নিউজিল্যান্ড ও বাংলাদেশ ক্রিকেট দল এবং আমাদের দু’দেশের মধ্যে যে বন্ধুত্ব্বপূর্ণ ও শ্রদ্ধার সম্পর্ক তা কোনো ব্যক্তির হিংসা আর ঘৃণায় ধ্বংস হতে দেয়া যাবে না।’ অতীতে বেশ কয়েকবার নিউজিল্যান্ড সফর করেছে বাংলাদেশ। কখনোই নিরাপত্তার প্রয়োজন হয়নি। এবারো তাই ছিল। তবে রবার্টসন ভবিষ্যতে বাংলাদেশি ক্রিকেটার ও ভক্ত-সমর্থকদের নিশ্ছিদ্র নিরাপত্তার আশ্বাস দিয়েছেন।

কিউই ক্রীড়ামন্ত্রী বলেন, ‘আমি জানি তারা এটাও মনে করবে, নিউজিল্যান্ডে তাদের দু’হাত বাড়িয়েই বরণ করে নেয়া হবে।’ সবশেষে ক্রাইস্টচার্চ হামলায় হতাহতদের পরিবারের প্রতি আরো একবার সমবেদনা প্রকাশ করে রবার্টসন বলেন, আপনাদের দুঃখ বোঝার ক্ষমতা আমাদের নেই। কিন্তু আপনাদের দুঃখের প্রতিটি পর্যায়ে সঙ্গী হতে চাই আমরা। আমরা চিরদিন আপনাদের পাশে থাকবো।

বাংলা৭১নিউজ/এমআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com