শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

অ্যাটর্নির সময় চাওয়া দুরভিসন্ধিমূলক : মওদুদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ মে, ২০১৮
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের রায় ঘোষণার দিন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেলের সময় চাওয়া দুরভিসন্ধিমূলক বলে মনে করেন দলটি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

খালেদার জামিন স্থগিত চেয়ে দুদক ও রাষ্ট্রপক্ষের করা আপিলের রায় ঘোষণার দিন পিছিয়ে ধার্য করার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মওদুদ আহমদ বলেন, হাইকোর্টে জামিন হওয়ার পর আপিল বিভাগ হস্তক্ষেপ করে না। সেই জামিনের ব্যাপারে গত ৫০ বছরে হস্তক্ষেপ করেছে নজিরবিহীন এটা। আপিল সাপেক্ষে সেই জামিনে হস্তক্ষেপ করে এমন নজির দেখাতে পারেননি তারা। জামিন দেয়ার পর জামিন স্থগিত করা যাবে এ ধরনের কোনো আইন নেই। তারপরও জামিন স্থগিত হল।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, আজকে রায়ের দিন নির্ধারিত ছিল সেটা অ্যাটর্নি জেনারেল জানতেন। আজকে রায় দেয়া হবে মর্মে উল্লেখ ছিল। তিনি বলেছিলেন কালকে আমি কিছু বলবো। যেখানে সময় চাওয়ার পর আদালতও প্রশ্ন তোলে ছিলেন।

মওদুদ আহমদ বলেন, আমি মনে করি, দূরভিসন্ধিমূলকভাবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সময় চেয়েছেন। অ্যাটর্নি জেনারেল জানতেন আজকে রায় দিবেন। যেখানে রায় দেয়ার জন্য লেখা ছিল সেখানে তিনি সময় চাইলেন।

তিনি বলেন, ওনি (অ্যাটর্নি জেনারেল) যতগুলো সিদ্ধান্ত দিলেন সবগুলোই আমাদের পক্ষে গেছে। আমরা দূঢ়ভাবে বিশ্বাস করি আগামীকাল তিনি (খালেদা জিয়া) জামিন পাবেন এবং জামিনের পর মুক্তি পেয়ে আমাদের মাঝে ফিরে আসবেন।

আদালতের শুনানির বিষয়ে খালেদার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, অ্যাটর্নি জেনারেল একদিনের সময় চেয়েছিলেন, আদালত তাকে ১২টা পর্যন্ত সময় দিলেন। আমরা যে বিশ্লেষণগুলো দিয়েছিলাম, তিনিও তাই করছেন, এ ব্যাপারে আদালত তাকে প্রশ্ন করলে তিনি (অ্যাটর্নি জেনারেল) সঠিক কোনো জবাব দিতে পারেন নাই।

আমরা নজির দেখিয়েছি ৯ বছর, ১০ এমনকি ১২, ১৩ বছরের কোনো আসামির জামিন দেয়া হয়েছে। আমরা আব্দুল ওয়াহাবের একটি ফাইল দিয়েছিলাম।

আমরা চ্যালেঞ্জ করেছি, এই ধরনের কোন মামলায় (দুদক) খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষ কোনো আপিল দায়ের করেন নাই। এই ধরনের কম সাজায় (সর্ট সেন্টেস) আদালত জামিন দিতে পারে। সেই জন্যই বেইল দিয়েছে। আমরা আশা করি আগামীকাল তিনি জামিন পাবেন।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com