বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফোর্বসের ‌‘৩০ অনূর্ধ্ব ৩০’ এশিয়ার তালিকায় ৯ বাংলাদেশি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন পেছাল ১০৮ বার শেখ হাসিনা ফিরেছিলেন বলেই মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে: কাদের গঙ্গা চুক্তি অনুযায়ী পানি পাচ্ছে না বাংলাদেশ চূড়ান্তভাবে ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন ভারতে পাল্টে যাচ্ছে তিস্তার গতিপথ একসঙ্গে পাউবোর ৩৭ কর্মকর্তা-কর্মচারীর রহস্যময় বদলির আবেদন কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে স্কুলছাত্রীর মৃত্যু, রেলপথ অবরোধ একাদশে ভর্তির নীতিমালা প্রকাশ, সর্বোচ্চ ফি ৮৫০০ টাকা উপজেলা নির্বাচন: ৫২ জনকে বহিষ্কার করলো বিএনপি গুলশানে ৪০০ কোটি টাকার বাড়ি বেহাত, দুদকের অভিযান ঢাকা ছাড়লেন ডোনাল্ড লু চীন সফরে পুতিন, তীক্ষ্ণ দৃষ্টি পশ্চিমা বিশ্বের গাজায় হামাসের হামলায় ইসরায়েলি পাঁচ সৈন্য নিহত মাদকের নতুন ডিজি মোস্তাফিজুর ভূমিসেবা সপ্তাহ শুরু ৩ জুন লালবাগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোরিকশা চালকের মৃত্যু বঙ্গোপসাগরে তৈরি হতে পারে ঘূর্ণিঝড়, আঘাত হানতে পারে বাংলাদেশে ব্যর্থতার দায় চাপিয়ে নেতানিয়াহুকে আক্রমণ ইসরায়েলি মন্ত্রীর ক্যাডার বহির্ভূত সিনিয়র সহকারী সচিব হলেন ৮ কর্মকর্তা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১২৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি মাইক্রোওভেনের ট্রান্সফরমারে লুকানো অবস্থায় সাড়ে তিন কেজি সোনা উদ্ধার করে শুল্ক গোয়েন্দারা। তারা এক যাত্রীকে গ্রেপ্তারও করেছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত পরিদপ্তরের মহাপরিচালক মঈনুল খান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন।

গ্রেপ্তার হওয়া যাত্রীর নাম বেলাল হোসেন। তার বাড়ি ফেনীর ফুলগাজী উপজেলার দক্ষিণ তারাকুচার আমজাদ হাট নামক স্থানে। তিনি মাসকাট থেকে ইউএস বাংলা এয়ারলাইনের একটি ফ্লাইটে সকাল সাড়ে ১০টায় শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন।

শুল্ক গোয়েন্দারা গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীকে নজরদারিতে রাখে। কাস্টমস হলের গ্রিন চ্যানেল অতিক্রম করে চলে যাওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করে জিজ্ঞাসাবাদ করা হয়।

তার গতিবিধিতে অস্বাভাবিকতা থাকায় শুল্ক গোয়েন্দাদের সন্দেহ বাড়ে। বেলালের সঙ্গে আনা মাইক্রোওভেন খুলে ভেতরে লুকানো ট্রান্সফরমার ভেঙে ইংরেজি বর্ণ ‘ই’ আকৃতির ৬৫টি সিলভার রঙের পাত পাওয়া যায়। পাতগুলো ঘষে স্বর্ণের অস্তিত্ব অনুমান করা হয়। পরে রাজমনি জুয়েলার্সের প্রতিনিধি এনে পরীক্ষা করে স্বর্ণের অস্তিত্ব নিশ্চিত হওয়া যায়।

আটক সোনায় পারদ ও সিলভারের প্রলেপ দেওয়া ছিল। স্ক্যানার মেশিনে স্বর্ণের অস্তিত্ব বোঝা যায়নি। পরে ট্রান্সফর্মার ভেঙে স্বর্ণের পাতগুলো উদ্ধার করা হয়। এই পরিমান সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় এক কোটি ৭০ টাকা।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com