শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

সুরের মূর্ছনায় ফোক ফেস্ট মাতালেন কৈলাশ খের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ নভেম্বর, ২০১৬
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীর আর্মি স্টেডিয়ামে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট; আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৬’-এর দ্বিতীয় দিনে সুরের মূর্ছনায় দর্শকদের মাতিয়েছেন খ্যাতনামা ভারতীয় শিল্পী কৈলাশ খের।

মাছরাঙা টেলিভিশন ও সান ইভেন্টসের আয়োজনে শুরু হওয়া উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার রাতে দর্শকদের মাতিয়ে রাখেন কৈলাশ। মন্ত্রমুগ্ধের মতো হাজারো দর্শক উপভোগ করতে থাকেন তার পরিবেশিত গান। তিনি গেয়ে শোনান বেশ কিছু জনপ্রিয় গান। সুরের তালে নেচে গেয়ে আর্মি স্টেডিয়াম উন্মাতাল করে তোলেন হাজারো দর্শককে।

গত বৃহস্পতিবার শুরু হওয়া এই অনুষ্ঠানে সাতটি দেশের শতাধিক লোকশিল্পী অংশ নিচ্ছেন। উৎসবের দ্বিতীয় দিন শুক্রবারও ছিল দর্শকদের উপচেপড়া ভিড়। গতকালও দর্শকরা উপভোগ করেছেন বিশ্বের সেরা লোকসংগীত শিল্পীদের পরিবেশনায় শেকড় সন্ধানী কিছু গান। গতবারের আসরের মতো এবারো দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করছেন। দর্শকরা ফেসবুকের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ পেইজে এবং এর নিজস্ব ইউটিউব চ্যানেলে পুরো অনুষ্ঠানটি লাইভ দেখার সুযোগ পাচ্ছেন দর্শকরা।

প্রাণের গান, মনের গান ও অন্তরের গান লোক সংগীতের চর্চা এবং প্রসারের জন্য গত বছর প্রথমবারের মতো আয়োজন করা হয়েছিল ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবের।

বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরার এই অসাধারণ উৎসবের আয়োজন করা হয়। মেরিলের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই উৎসবের আয়োজন করা হয়।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com