বুধবার, ২২ মে ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

ইউক্রেন ও সিরিয়া বিষয়ে আলোচনার জন্য বার্লিন যাচ্ছেন পুতিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬
  • ৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বার্লিনে বুধবারের সম্মেলনে ইউক্রেন ও সিরিয়া বিষয়ে পশ্চিমাদের চাপের মুখে পড়তে যাচ্ছেন। ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সংঘর্ষের পর জার্মানির রাজধানীতে এটাই পুতিনের প্রথম সফর।

সম্মেলনটির আয়োজক জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল বলেন, ইউক্রেন বিষয়ে মিনস্কে স্বাক্ষরিত শান্তি চুক্তির অগ্রগতি নিয়ে ‘একটি ব্যাপক ও আন্তরিক আলোচনার’ লক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে।

আয়োজক জার্মানি ও রাশিয়া ছাড়াও ফ্রান্স ও ইউক্রেন এই শীর্ষ সম্মেলনে যোগ দেবে।

তিনি মঙ্গলবার সাংবাদিকদের বলেন, ‘অস্ত্রবিরতি, রাজনৈতিক ও মানবিক ইস্যুসহ বিভিন্ন বিষয় স্থবির হয়ে আছে।’

তিনি আরো বলেন, ‘চুক্তিটির অগ্রগতির জন্য আমাদের যে কোন ধরনের সুযোগ খুঁজতে হবে। আমরা এই সম্মেলনে অলৌকিক কিছুর আশা করছি না। কিন্তু আমরা এই চুক্তির অগ্রগতিতে সর্বাত্মক প্রচেষ্টা চালাব।’

রাশিয়া ২০১৪ সালে ইউক্রেনকে অন্তভর্’ক্ত করে নেয়ার পর থেকে পুতিন জার্মানির রাজধানীতে যাননি। কারণ ওই ঘটনাকে কেন্দ্র করে পশ্চিমা দেশগুলোর সঙ্গে রাশিয়ার সম্পর্ক যুদ্ধের পর থেকে সবচেয়ে খারাপ পর্যায়ে পৌঁছে গিয়েছিল।

মার্কেল আরো বলেন, সিরিয়ার গৃহযুদ্ধে রাশিয়ার অন্তর্ভূক্তিও আলোচনায় প্রাধান্য পাবে।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com