বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ ১০ খাতে রাষ্ট্র সংস্কার প্রস্তাব জামায়াতের বাড্ডায় বাসচাপায় নারী নিহত, সড়ক অবরোধ করে বিক্ষোভ ১৪ বছরে সড়ক উন্নয়ন প্রকল্পে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি হেফাজতে ইসলামের একপক্ষের কমিটি ঘোষণা, অন্যপক্ষের প্রত্যাখ্যান এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করা আ.লীগ নেতার নামে রাষ্ট্রদ্রোহ মামলা সাংবাদিকদের হয়রানি বন্ধের দাবিতে সিইউজের স্মারকলিপি টেস্ট ক্রিকেটে জো রুটের বিশ্বরেকর্ড গণপিটুনিতে রেনু হত্যা: একজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪

সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করবো: ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১২ অক্টোবর, ২০১৬
  • ১২৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের প্রধান লক্ষ্য হবে উগ্র সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উগ্র সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করে জাতির পিতা বঙ্গবন্ধুর কাক্সিক্ষত অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠাই হবে এ সম্মেলনের প্রধান অঙ্গীকার।

তিনি বলেন, আওয়ামী লীগের বিরোধিতা করার মত প্রকাশ্য শত্রু নেই। কিন্তু গোপন শত্রু সাম্প্রদায়িক উগ্রবাদ সক্রিয় রয়েছে।

দলের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির দপ্তর উপ-কমিটির আহবায়ক ওবায়দুল কাদের আজ বিকেলে নগরীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দপ্তর উপ-কমিটির বৈঠকে এ কথা বলেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুল মতিন খসরু, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন ও আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য সুজিত রায় নন্দীসহ অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

আগামী ১৯ অক্টোবরের মধ্যে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হবে। সম্মেলনের আগমূহুর্তে যাতে কোন তাড়াহুড়া করতে না হয় সেজন্য এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন ঐতিহাসিক সম্মেলন হিসেবে স্থান করে নেবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, নবীন-প্রবীনের সমন্নয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত আওয়ামী লীগের নতুন কমিটির নেতৃত্বে নবতর পথযাত্রার সূচনা করবে।

ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে রংপুর এবং বঙ্গবন্ধু দৌহিত্র ও জাতির জনকের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার পূত্র রেজওয়ান সিদ্দিক মুজিব ববিকে ঢাকা মহানগর উত্তর থেকে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের কাউন্সিলর করা হয়েছে।

সজীব ওয়াজেদ জয়কে আওয়ামী লীগের ফিউচার লিডার হিসেবে উল্লেখ করে ওবায়দুল কাদের সজীব ওয়াজেদ জয় এবং রেজওয়ান সিদ্দিক মুজিব ববিকে স্বাগত জানান।

জাতীয় সম্মেলন উপলক্ষে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলন করবেন কিনা জানতে চাইলে কাদের বলেন, আগামী ১৫ অক্টোবর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সম্মেলন সম্পর্কে কথা বলবেন।

উল্লেখ্য, আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মলেন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনকে সফল করার লক্ষে জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির বিভিন্ন উপ-কমিটি নিরলসভাবে কাজ কওে যাচ্ছে। ইতোমধ্যে সম্মেলন উপলক্ষে গঠিত বিভিন্ন উপ-কমিটির প্রস্তুতির কাজ শেষ পর্যায়ে রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com