শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

‘ইরানের দিকে তাক করে আছে ইসরাইলের ২০০ পরমাণু বোমা’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ১০৭ বার পড়া হয়েছে
সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইসরাইলের অস্ত্রভাণ্ডারে ২০০পরমাণু বোমা রয়েছে এবং এসব বোমার প্রায় সবগুলোই ইরানের দিকে তাক করে রাখা হয়েছে। আমেরিকার সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েলের ফাঁস হয়ে যাওয়া ইমেইল থেকে এ তথ্য উঠে এসেছে।

ইমেইল ফাঁস করেছে হ্যাকিং গোষ্ঠী ডিসিলিকস। পাওয়েলের ব্যবসার অংশীদার এবং ডেমোক্র্যাট দলকে চাঁদা প্রদানকারী জেফ্রি লিডসের কাছে গত বছরের মার্চে ব্যক্তিগত ইমেইলটি পাঠানো হয়েছিল।

পাওয়েলের জিমেইল একাউন্ট থেকে এটি পাঠানো হয়। ইমেইলে ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা প্রসঙ্গে ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর হুঁশিয়ারি নিয়ে আলোচনা করা হয়।

চূড়ান্ত পরমাণু সমঝোতা বা জেসিপিওএ নিয়ে ম্যারাথন আলোচনা প্রসঙ্গে পাওয়েল ইমেইলে লিখেছেন, নেতানিয়াহু যা চায় আলোচনাকারীরা তা অর্জন করতে পারবেন না।

ইরানের পরমাণু বোমা তৈরি করতে এক বছর লাগবে বলে নেতানিয়াহু যে উদ্বেগ প্রকাশ করেছেন তাও নাকচ করে দেন পাওয়েল। অনেক বছর ধরে অস্ত্র ভাণ্ডারে ওয়াশিংটন এবং তেল আবিব যে সব পরমাণু বোমা জমিয়েছে প্রয়োজনে ইরানকে ঠেকাতে তা ব্যবহার করা হবে বলেও আভাস দেন পাওয়েল।

ইমেইলে সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী লিখেছেন, ইসরাইলের ২০০ পরমাণু বোমা তেহরানের দিকে তাক করা আছে এবং আমেরিকার হাতে হাজার হাজার পরমাণু বোমা রয়েছে। ইরানিরা যদি শেষ পর্যন্ত পরমাণু বোমা বানাতেও পারে তাহলে তা ব্যবহার করতে পারবে না।

এদিকে, এক সংবাদ ব্রিফিং-এ মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জন কিরবিকে এ ইমেইল নিয়ে প্রশ্ন করা হলে তিনি মন্তব্য করতে অস্বীকার করেন। কিরবি বলেন, গোয়েন্দা তথ্য সংক্রান্ত বিষয়ে আমি কোনো কথা বলবো না।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com