মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত রপ্তানি বাড়াতে অঞ্চলভিত্তিক আম প্যাকেজিং হাউজ তৈরিসহ ৮ দাবি ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত পিপিপি পদ্ধতিতে দুই বস্ত্রকল চালুসহ ৫ প্রস্তাব অনুমোদন বাচ্চু পরিবার ও লা মেরিডিয়ানের মালিকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন সঞ্জীভা গার্ডেনে ভিডিওকলে শিমুল-‘কসাই’ জিহাদ, দেখাল হত্যার স্থান ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তিতাস-মেঘনা নদীর পানি বাড়ছে মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন পুলিশের ১৮০ সদস্য ঘূর্ণিঝড় রেমাল বিদ্যুৎহীন উপকূলের ১ কোটি ৫৫ লাখ পরিবার ‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১২ মে, ২০১৭
  • ৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস নামক ভাগ্য পরীক্ষায় জিতেছেন আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। টস জিতে প্রথমে তিনি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। সাকিব আল হাসানের বাংলাদেশকে পাঠিয়েছেন ব্যাটিংয়ে।

ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে গড়িয়েছে ম্যাচটি। এই ম্যাচে খেলতে পারছেন না টাইগারদের নিয়মিত অধিনায়ক মাশরাফি। নিষেধাজ্ঞার কারণে একাদশের বাইরে থাকতে হচ্ছে নড়াইল এক্সপ্রেসকে। দলের জন্য শুভকামনা থাকছে মাশরাফির। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব।

এই সিরিজের আগে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সাসেক্সে দুটি। আয়ারল্যান্ডে একটি। তিনটি ম্যাচেই তিনশোর্ধ্ব রান করেছে বাংলাদেশ। কোনো ম্যাচেই হারেননি মুশফিকরা। বৃষ্টিতে একটি ম্যাচ হয়েছে পণ্ড। আর বাকি দুই ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ।

সর্বশেষ প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড উলভসের মুখোমুখি হয় মাশরাফির দল। ম্যাচটিতে ১৯৯ রানে জিতেছে বাংলাদেশ। সাব্বির রহমানের সেঞ্চুরি (৮৬ বলে ১০০) ও তামিম ইকবালের দুর্দান্ত ফিফটিতে (৭৪ বলে ৮৬) ভর করে ৭ উইকেটে ৩৯৪ রান তোলে সফরকারীরা। জবাবে ৪১.২ ওভারে ১৯৫ রানে অলআউট হয় উলভস।

ত্রিদেশীয় সিরিজটা বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। এই সিরিজে ভালো করতে পারলে র্যাংকিংয়ে এগিয়ে যাবেন টাইগাররা। প্রথমবারের মতো ওয়ানডে র্যাংকিংয়ের ষষ্ঠ স্থানে ওঠার হাতছানি বাংলাদেশের সামনে। তার জন্য আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি এবং নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ জিততেই হবে মাশরাফি-সাকিবদের। ৯১ রেটিং নিয়ে বর্তমানে টাইগারদের অবস্থান সপ্তম।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com