সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতা: নেপালের বিপক্ষে নড়বড়ে পুঁজি টাইগারদের ত্যাগের মহিমায় ঈদুল আজহা উদযাপন বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’

মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ২৭ মে, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

মাদক মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে টাকা ও মোবাইল ছিনতাইয়ের মামলায় দুই পুলিশ সদস্যসহ তিনজনকে সাড়ে চার বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-শাহজাহানপুর থানার তৎকালীন এ এস আই মো. মনিরুল ইসলাম (৩৩), কনস্টেবেল এস এম জুলফিকার আলী (৫০) ও সাংবাদিক পরিচয় দিয়ে ছিনতাইয়ে অংশ নেওয়া মো. নুর উদ্দিন আহম্মেদ সুমন (৪২)। অন্যদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য আসামি মো. নিরব হাসানকে (২৬) খালাস দেওয়া হয়।

সোমবার (২৭ মে) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেন এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডের পাশাপাশি আসামিদের প্রত্যেককে ৪ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও চার মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। আসামিদের দণ্ডবিধির ৩৮৮ ধারায় চার বছর ও ৩৪২ ধারায় ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। দুই ধারার সাজা একসঙ্গে চলায় তাদের চার বছর কারাভোগ করতে হবে। এছাড়া সাজার মেয়াদ থেকে আসামিদের হাজতে থাকার সময় বাদ যাবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

মামলার সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৪ জুলাই রাত ১১টা ৪০ মিনিটে রাজধানীর মালিবাগ মোড় এলাকায় উবার চালক খন্দকার নুরুজ্জামানের (৫৪) গাড়ি থামান অভিযুক্ত এ এস আই মনিরুল ও কনস্টেবল জুলফিকার। এসময় তাকে তল্লাশি করার আড়ালে গাড়িতে ইয়াবা ঢুকিয়ে আটক করে তারা।

পরে যাবজ্জীবন সাজা হবে এমন ভয় দেখিয়ে তার কাছ থেকে ২০ হাজার ৯০০ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেন তারা। এসময় তাদের সহায়তা করে সাংবাদিক পরিচয় দেওয়া সুমন ও অন্য আসামি নিরব হাসান।

এ ঘটনায় ভুক্তভোগী মামলা করলে শাজাহানপুর থানার অভিযুক্ত দুই পুলিশ সদস্য, সাংবাদিক পরিচয় দানকারী সুমন ও অন্য আসামি নিরব হাসানকে গ্রেফতার করে পুলিশ।

মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ৩১ অক্টোবর শাহজাহানপুর থানার এস আই আবু সিদ্দিক চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটের আসামিরা হলেন-শাহজাহানপুর থানার এ এস আই মো. মনিরুল ইসলাম, কনস্টেবেল এস এম জুলফিকার আলী, মো. নুর উদ্দিন আহম্মেদ ওরফে সুমন ও মো. নিরব হাসান।

পরের বছর ২ ডিসেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে ১২ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com