সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতা: নেপালের বিপক্ষে নড়বড়ে পুঁজি টাইগারদের ত্যাগের মহিমায় ঈদুল আজহা উদযাপন বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’

টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ২৭ মে, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সকাল থেকে রাজধানীতে বৃষ্টি শুরু হয়েছে। টানা বৃষ্টিতে ঢাকার নিউমার্কেট এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। মূল সড়কেই জমে গেছে হাঁটু সমান পানি। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

সোমবার (২৭ মে) ভোর থেকে শুরু হওয়া বৃষ্টিতে মিরপুর রোডের চন্দ্রিমা সুপার মার্কেটে, বদরুদ্দোজা মার্কেট, নুরজাহান মার্কেট, গাউছিয়া মার্কেট, ধানমন্ডি হকার্স মার্কেট ও নিউমার্কেটসহ আশপাশের প্রায় রাস্তা পানির নিচে তলিয়ে গেছে। 

ধানমন্ডি হকার্স মার্কেটের কাপড় ব্যবসায়ী আজাদ সিকদার জানান, টানা বৃষ্টির জন্য রাস্তাঘাট তলিয়ে গেছে। সকালে দোকান খুললেও এখন পর্যন্ত ক্রেতা আসেননি। সামনের দিকের দোকানগুলোতে পানি ঢুকছে। এখন সবাই মালামাল রক্ষায় ব্যস্ত।

ইসলামপুর কাপড়ের মার্কেট থেকে সকালে ব্যবসায়ীক কাজে নুরজাহান মার্কেটে এসেছেন শরিফুল ইসলাম। বৃষ্টির জন্য কাজ শেষে বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায় তাকে। তিনি জানান, মার্কেটে যাব কিন্তু গাড়ি পাচ্ছি না। সিএনজিচালকরা বেশি ভাড়া চাচ্ছেন। আবার বৃষ্টির জন্য অনেক চালক যেতেও চান না।

ঢাকা কলেজ শিক্ষার্থী শফিক আহমেদ জানান, সকালে অনেক কষ্ট করে কলেজ আসতে হয়েছে। এখন বাসায় যাওয়ার জন্য বাস পাচ্ছি না। এখান থেকে মোহাম্মদপুর রিকশা ভাড়া দ্বিগুণ চাচ্ছে। এত বেশি ভাড়া দিয়ে যাওয়াও সম্ভব না। তাই বাধ্য হয়ে বৃষ্টিতে ভিজে বাসের জন্য অপেক্ষা করছি।

জলাবদ্ধতা সম্পর্কে জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ ওয়ার্ডের কাউন্সিলর আ স ম ফেরদৌস জানান, নিউমার্কেট, নীলক্ষেত এই অঞ্চলের পানি নামার জন্য বিজিবির সদর দপ্তর দিয়ে একটি নিষ্কাশনের লাইন ছিল।

সেটা নিরাপত্তার জন্য তারা বন্ধ করে রেখেছে। আমাদের মেয়র এই বিষয়ে বিজিবির সঙ্গে কথা বলছে। আশা করি আগামী বছর থেকে আর এই অঞ্চলের জলাবদ্ধতা সমস্যা থাকবে না।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com