সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতা: নেপালের বিপক্ষে নড়বড়ে পুঁজি টাইগারদের ত্যাগের মহিমায় ঈদুল আজহা উদযাপন বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’

ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ২৭ মে, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

ঘূর্ণিঝড় রেমালের কারণে পল্লি বিদ্যুৎ সংস্থা ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) ক্ষয়ক্ষতি হয়েছে ৮৩ কোটি টাকার বেশি।

সোমবার (২৭ মে) এক বার্তায় বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় জানায়, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দেশজুড়ে পল্লি বিদ্যুতের ৬৫টি সমিতির গ্রাহক সংযোগ বন্ধ রয়েছে।

এছাড়া ঘূর্ণিঝড়প্রবণ এলাকার ৩০টি সমিতির পোল নষ্ট হয়েছে ২ হাজার ৩৯২টি, ট্রান্সফরমার নষ্ট হয়েছে ১ হাজার ৯৮২ টি, ইন্সুলেটর ভেঙেছে ২১ হাজার ৮৪৮টি ও মিটার নষ্ট হয়েছে ৪৬ হাজার ৩১৮টি। সার্বিকভাবে মোট ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৭৯ কোটি ২ লাখ টাকা।

বার্তায় জানানো হয়, বর্তমানে পল্লি বিদ্যুতের ১ কোটি ২৬ লাখ ৮৯ হাজার গ্রাহক বিদ্যুৎবিহীন রয়েছেন।

অপরদিকে ঘূর্ণিঝড়ের ফলে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) পোল নষ্ট হয়েছে ২০টি, বৈদ্যুতিক তার ছিঁড়েছে ২৪ কিলোমিটার, ট্রান্সফরমার নষ্ট হয়েছে ১২টি, ইন্সুলেটর নষ্ট হয়েছে ১৩৪টি। প্রাথমিকভাবে ওজোপাডিকোর ক্ষয়ক্ষতির পরিমাণ ৫ কোটি ৭৬ লাখ ৭৫ হাজার ৫০০ টাকা।

বিকেল ৫টা পর্যন্ত বিতরণ সংস্থাটির ৪ লাখ ৫৩ হাজার ৮১ জন গ্রাহক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন।

বাংলা৭১নিউজ/এসএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com