সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রপ্তানি বাড়াতে অঞ্চলভিত্তিক আম প্যাকেজিং হাউজ তৈরিসহ ৮ দাবি ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত পিপিপি পদ্ধতিতে দুই বস্ত্রকল চালুসহ ৫ প্রস্তাব অনুমোদন বাচ্চু পরিবার ও লা মেরিডিয়ানের মালিকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন সঞ্জীভা গার্ডেনে ভিডিওকলে শিমুল-‘কসাই’ জিহাদ, দেখাল হত্যার স্থান ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তিতাস-মেঘনা নদীর পানি বাড়ছে মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন পুলিশের ১৮০ সদস্য ঘূর্ণিঝড় রেমাল বিদ্যুৎহীন উপকূলের ১ কোটি ৫৫ লাখ পরিবার ‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে বাধা নেই ডিপজলের

ইংলিশ ব্যাটসম্যানদের ‘পরীক্ষা নেবে’ পেসাররা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আফগানিস্তান সিরিজে পেসাররা আশানুরূপ ভালো করতে পারেননি। শেষ পর্যন্ত ওই স্পিনারদের দিয়ে কাজ সারতে হয়েছিল মাশরাফির। তবে এবার ইংল্যান্ড সিরিজে সতীর্থ পেসারদের নিয়ে আশাবাদী তিনি। বলছেন, ‘সফরকারীদের ব্যাটিংয়ের পরীক্ষা নেবে পেসাররা।’ বৃহস্পতিবার মিরপুরে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসব কথা বলেন অধিনায়ক।

ইংল্যান্ড সিরিজটি নানা কারণে বাংলাদেশের কাছে চ্যালেঞ্জের। নিরাপত্তা বিষয়ক আলোচনা তো আছেই, সেই সঙ্গে রয়েছে শক্তিশালী দলকে মোকাবিলার ভাবনা।

প্রায় এক মাসের সফরে ৩০ সেপ্টেম্বর ঢাকায় আসে ইংল্যান্ড। শুরু থেকে এদিনই ঢাকায় আসার কথা ছিল তাদের। কিন্তু গুলশানের হলি আর্টিজান ক্যাফেতে জঙ্গি হামলার পর সফরটি নিয়ে শঙ্কা দেখা দেয়। এরপর ইসিবির নিরাপত্তা পরিদর্শকরা বাংলাদেশে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে যান। শেষ পর্যন্ত ইসিবি থেকে জানানো হয় নির্ধারিত সময়েই ঢাকায় আসবে তারা।

১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে এই ইংল্যান্ডকে হারিয়েই কোয়ার্টার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। সম্প্রতি আফগানদের বিপক্ষে প্রতিরোধের মুখে পড়লেও ব্যাটসম্যানদের ফর্ম নিয়ে খুশি অধিনায়ক, ‘সবাই ফর্মে আছে। আশা করছি দল ভালো করবে।’

ইংল্যান্ড দলের সবাই আসলেও নাম প্রত্যাহার করে নেন নিয়মিত অধিনায়ক মরগান এবং ওপেনার অ্যালেক্স হেলস। এছাড়া ইনজুরির কারণে থাকছেন না অ্যান্ডারসন এবং মার্ক উড। যারা এসেছেন তাদেরই শক্তিশালী বলছেন ম্যাশ।

আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে হারার পর তৃতীয় ম্যাচে শক্তি দেখিয়ে সিরিজ জেতে মাশরাফির বাংলাদেশ। খারাপ সময়কে এখন তার দল ভালো সময়ে রূপান্তর করতে পারে বলে মনে করেন তিনি, ‘ভালো-খারাপ সময় আসতেই পারে। আমরা আমদের শক্তিতে ফোকাস করছি। একটি ম্যাচে সবকিছু শেষ হয়ে যায় না।’

সফরে তিনটি প্রস্তুতি ম্যাচ ও দুটি ওয়ানডে খেলবে তারা। প্রায় এক মাসের সফর শেষ হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে।

আগামীকাল মিরপুরে দুপুর আড়াইটায় শুরু হবে প্রথম ওয়ানডে। ৯ ও ১২ তারিখ সিরিজের শেষ দুই ম্যাচ। এরপর রয়েছে টেস্ট সিরিজ।

ইংল্যান্ড দল বাংলাদেশ ছাড়বে ২ নভেম্বর। এখান থেকে সরাসরি তারা চলে যাবে ভারতে। ৯ নভেম্বর থেকে কোহলিদের সঙ্গে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দলটি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com