মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত রপ্তানি বাড়াতে অঞ্চলভিত্তিক আম প্যাকেজিং হাউজ তৈরিসহ ৮ দাবি ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত পিপিপি পদ্ধতিতে দুই বস্ত্রকল চালুসহ ৫ প্রস্তাব অনুমোদন বাচ্চু পরিবার ও লা মেরিডিয়ানের মালিকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন সঞ্জীভা গার্ডেনে ভিডিওকলে শিমুল-‘কসাই’ জিহাদ, দেখাল হত্যার স্থান ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তিতাস-মেঘনা নদীর পানি বাড়ছে মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন পুলিশের ১৮০ সদস্য ঘূর্ণিঝড় রেমাল বিদ্যুৎহীন উপকূলের ১ কোটি ৫৫ লাখ পরিবার ‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড

আল আকসায় ফের সংঘর্ষ নিহত ২

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৯ জুলাই, ২০১৭
  • ৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: আল আকসা মসজিদকে কেন্দ্র করে ইসরাইলি নিরাপত্তা বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে নতুন করে সংঘর্ষ হয়েছে।

শুক্রবার জুমার নামাজের পর গাজা, অধিকৃত পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেম ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় ইসরাইলি নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত দুই ফিলিস্তিনি নিহত হয়েছে।

গত বৃহস্পতিবার আল আকসা প্রবেশ পথ থেকে ইসরাইল মেটাল ডিটেক্টরসহ সব ধরনের নজরদারি ও নিরাপত্তা উপকরণ সরিয়ে নেয়ার পর বয়কটের ডাক উঠিয়ে নিয়ে ফিলিস্তিনিরা আবার মসজিদে ফিরতে শুরু করে।

বিবিসি জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় হাজার হাজার ফিলিস্তিনি মসজিদে জড়ো হয়। এর কিছুক্ষণ পরেই নিরাপত্তা বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এতে শতাধিক ফিলিস্তিনি আহত হয়।

শুক্রবার জুমার নামাজের আগে মুসল্লিরা মসজিদ প্রাঙ্গণে জড়ো হতে থাকলে আবারও সংঘর্ষের আশঙ্কা তৈরি হয়। জুমার নামাজের পর আবার বিশৃঙ্খলা ও বিক্ষোভ অনুষ্ঠিত হতে পারে এই আশঙ্কায় শুধু ৫০ বছরের বেশি বয়সি পুরুষ ও সব বয়সের নারীদের মসজিদে প্রবেশের অনুমতি দেয় ইসরাইলি পুলিশ।

ফলে হাজার হাজার ফিলিস্তিনি রাস্তায় নামাজ আদায় করতে বাধ্য হয়। নামাজ শেষে আবার উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং নাবলুস, হেবরন, রামাল্লা ও বেথেলহেমের বাইরে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষ হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com