মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত রপ্তানি বাড়াতে অঞ্চলভিত্তিক আম প্যাকেজিং হাউজ তৈরিসহ ৮ দাবি ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত পিপিপি পদ্ধতিতে দুই বস্ত্রকল চালুসহ ৫ প্রস্তাব অনুমোদন বাচ্চু পরিবার ও লা মেরিডিয়ানের মালিকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন সঞ্জীভা গার্ডেনে ভিডিওকলে শিমুল-‘কসাই’ জিহাদ, দেখাল হত্যার স্থান ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তিতাস-মেঘনা নদীর পানি বাড়ছে মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন পুলিশের ১৮০ সদস্য ঘূর্ণিঝড় রেমাল বিদ্যুৎহীন উপকূলের ১ কোটি ৫৫ লাখ পরিবার ‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড

সিরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ২০০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১৮
  • ৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সিরিয়ার সুবাইদা প্রদেশে সন্ত্রাসী হামলায় ২১৫ জন নিহত হয়েছে। বুধবার দেশটির স্বাস্থ্য বিভাগের পরিচালক এ তথ্য নিশ্চিত করছেন। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে।

সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। এদিকে ফক্স নিউজের এক প্রতিবেদন বলছে, বুধবার সিরিয়ায় পৃথক কয়েকটি সন্ত্রাসী হামলায় ২২০ জন নিহত হয়েছে।

আইএস এক বিবৃতিতে জানিয়েছে, তারা বুধবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি গ্রামে এবং সুবাইদার প্রাদেশিক রাজধানীতে সমন্বিত হামলা চালিয়েছে। তারা এই দিন আত্মঘাতি হামলাও চালায়।

জানা গেছে, বুধবার সিরীয় সরকার নিয়ন্ত্রিত বেশ কিছু এলাকায় পৃথক কয়েকটি সন্ত্রাসী হামলা হয়েছে। এতে আহত হয়েছে আরও দুইশ’ মানুষ। হতাহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক।

এদিকে, ব্রিটেনভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, বুধবার সুবাইদা শহর, রাজধানী দামেস্কের দক্ষিণাঞ্চল এবং উত্তর ও পূর্বাঞ্চলীয় বেশ কিছু গ্রামে হামলা হয়েছে।

সংস্থাটি জানায়, সিরিয়ায় গৃহযুদ্ধের সাত বছরে একদিনে এত মানুষের মৃত্যুর ঘটনা এটিই প্রথম।

সিরিয়ান সেনাবাহিনীর নতুন সাফল্য
সিরিয়ার প্রতিরক্ষা বাহিনীর সহযোগিতায় দেশটির সেনাবাহিনী দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দা’রা এবং কুনেইত্রা প্রদেশে দায়েশের কাছ থেকে আরো কিছু নতুন এলাকা পুনরুদ্ধার করেছে।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, গণ-প্রতিরক্ষা বাহিনী এবং সিরিয়ার সেনাবাহিনী তাসিল এবং তাল আল-জোমো শহরের উপকণ্ঠে সন্ত্রাসীদের অবস্থানে কামানের গোলা নিক্ষেপ করেছে।

এতে বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীরা ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়েছে বলে সংবাদ মাধ্যমে খবর এসেছে।

এর আগে নাম প্রকাশে অনিচ্ছুক সিরিয়ার সামরিক একটি সূত্র জানিয়েছিল যে সেনাবাহিনী দারা এবং কুনেইত্রা প্রদেশে অভিযান চালিয়ে সন্ত্রাসীদের কাছ থেকে ২১টি গ্রাম এবং শহর পুনরুদ্ধার করেছে।

অভিযানে বহু সন্ত্রাসী নিহত হওয়ার পাশাপাশি তাদের বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম ধ্বংস হওয়ার খবরও পাওয়া গেছে।

এদিকে, ব্রিটেন ভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, গতকাল (মঙ্গলবার) তাকফিরি সন্ত্রাসীদের সঙ্গে লড়াইয়ে নিহত ১৬ জন সৈন্যের লাশ দারা প্রদেশে একটি গণকবর থেকে উদ্ধার করা হয়েছে।

এসব সেনা ২০১৩ সালে সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সাহওয়ে এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছিল বলে সংস্থাটি জানিয়েছে। সূত্র: এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com