শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

সাবমেরিন থেকে ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল পাকিস্তান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮
  • ৯১ বার পড়া হয়েছে
পাকিস্তানের ক্ষেপণাস্ত্র (ফাইল ফটো)

বাংলা৭১নিউজ ডেস্ক: পাকিস্তানের নৌবাহিনী সাবমেরিন থেকে একটি ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে। ‘বাবর’ নামের এই ক্ষেপণাস্ত্র সাড়ে চারশ’ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারবে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর এসব তথ্য জানিয়েছে।

আইএসপিআরের বিবৃতিতে আরও বলা হয়েছে, গতকাল (বৃহস্পতিবার) পাকিস্তানের নিজস্ব প্রযুক্তির এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পানির নিচে সম্পন্ন হয়েছে এবং এটি বিভিন্ন ধরণের অস্ত্র বহন করতে সক্ষম। এই পরীক্ষা পাকিস্তানের সশস্ত্র বাহিনীর জন্য আরেকটি বড় সাফল্য বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

একটি সূত্র জানিয়েছে, সাবমেরিন থেকে নিক্ষেপযোগ্য এই ক্ষেপণাস্ত্র পরমাণু অস্ত্র বহনে সক্ষম।

পাকিস্তানের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী নৌবাহিনীর ওই সাফল্যের প্রশংসা করেছেন। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com