শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

মুক্তি না দেয়া পর্যন্ত আন্দোলন চলবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। তাকে মুক্তি না দেয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

 

আজ রোববার দুপুরে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সুপ্রিমকোর্ট বার ভবনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নিয়ে তিনি একথা বলেন।  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বেআইনি ও অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে উল্লেখ করে প্রতিবাদে এ মানববন্ধন আয়োজন করে জাতীয়তাবদী আইনজীবী ফোরাম।

 

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দীন, শাহ মো. খসরুজ্জামান, নিতায় রায় চৌধুরী, সুপ্রিমকোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল, তৈমুর আলম খন্দকার, আবেদ রাজা, আসিফা আশরাফী পাপিয়া, রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল ও মির্জা আল মাহমুদ প্রমুখ।

 

জয়নুল আবেদীন বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে করা মামলায় সাজা দেয়া হয়েছে। রায় যেদিন দেয়া হয়েছে মানুষ দেখেছে গুলি করেও মানুষের ঢল থামানো যায়নি। বেগম জিয়াকে অন্যায়ভাবে জেলে রাখা হয়েছে। তাকে মুক্তি না দেয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

 

মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেন, শেখ হাসিনা আগুন নিয়ে খেলা শুরু করেছেন। ইতিমধ্যেই তিনি বুঝতে পেরেছেন মুক্ত খালেদা জিয়ার চেয়ে জেলের খালেদা জিয়া অধিক জনপ্রিয়। তাকে জেলে দিয়ে শেখ হাসিনার ঘুম হারাম হয়ে গেছে। যারা রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লুট করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না। অন্যদিকে বেগম জিয়ার বিরুদ্ধে মিথ্যা দুর্নীতি মামলায় সাজা দেয়া হচ্ছে।

 

নিতাই রায় চৌধুরী বলেন, খালেদা জিয়াকে পাতানো মামলায় সাজা দেয়া হয়েছে। মানুষ এই সাজা প্রত্যাখ্যান করেছে। এতে শেখ হাসিনার পতন ত্বরান্বিত হবে।

 

মাহবুব উদ্দিন খোকন বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্ত করুন। নতুবা দেশের মানুষ আন্দোলন সংগ্রাম করে তাকে মুক্ত করবে। তিনি বলেন, পার্শ্ববর্তী দেশের সহায়তা নিয়ে ক্ষমতায় থাকার স্বপ্ন দেখবেন না। অবিলম্বে পদত্যাগ করুন এবং খালেদা জিয়াকে মুক্তি দিন।

 

মানববন্ধন শেষে শতাধিক আইনজীবী জয়নুল আবেদীন ও মাহবুবউদ্দিন খোকনের নেতৃত্বে সুপ্রিমকোর্ট বার ভবনে বিক্ষোভ করেন।  তারা অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার জন্য স্লোগান দেন।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com