মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

বঙ্গবন্ধু সেতু রক্ষা বাঁধে ধস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২১ আগস্ট, ২০১৭
  • ১৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, টাঙ্গাইল প্রতিনিধি: বঙ্গবন্ধু সেতু রক্ষা বাঁধের পূর্বপাড়ে গড়িলা বাড়ি অংশে ২০ মিটার দীর্ঘ ও ৭ মিটার গভীর হয়ে ধসে নদী গর্ভে চলে গেছে। তবে সেতু কর্তৃপক্ষের লোকজন সার্ভে করে গেলেও তারা এ বাধঁটি রক্ষার জন্য এখন পর্যন্ত কোন কার্যক্রম শুরু করেনি।
সোমবার সকালে বঙ্গবন্ধু সেতুর দায়িত্বপ্রাপ্ত সহকারি প্রকৌশলী ওয়াসীম আলীসহ কয়েকজন সার্ভে করেছে।
সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ১০০ মিটার পাথর ও ১৮ মিটার ব্লক দ্বারা ২০০৩ সালে বঙ্গবন্ধু সেতু রক্ষার জন্য বাঁধটি নির্মাণ করা হয়েছিল।
Tangail-jumna-1
স্থানীয়রা অভিযোগ করে জানায়, একটি অসাধু মহল বাঁধের কোল ঘেষে বালু উত্তোলনের ফলে নিচের অংশের মাটি সরে যাওয়ায় এ ধসের ঘটনা ঘটেছে। সেতু কর্তৃপক্ষের সঠিক তদারকি ও গাফলতির কারণে আজ বাঁধটির এ অবস্থা হয়েছে। বাঁধটি ভেঙে গেলে বঙ্গবন্ধু সেতু চরম হুমকিতে পড়বে।
এছাড়াও বাধেঁর পাশের ৭টি গ্রাম গড়িলা বাড়ি, বেলটিয়া, আলীপুর, বুরুপ বাড়ি, পৌলির চর, দৌগাতি, বেঁড়িপটল একেবারে বিলীন হয়ে যাবে।
ধসের সত্যতা স্বীকার করে বঙ্গবন্ধু সেতুর দায়িত্বপ্রাপ্ত সহকারি প্রকৌশলী ওয়াসীম আলী দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আমরা আজ দু’বার সার্ভে করেছি। বিষয়টি ঢাকা হেড অফিসে জানানো হয়েছে। ঢাকা থেকে বিশেষজ্ঞ টিম এসে সার্ভে করার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com