মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত রপ্তানি বাড়াতে অঞ্চলভিত্তিক আম প্যাকেজিং হাউজ তৈরিসহ ৮ দাবি ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত পিপিপি পদ্ধতিতে দুই বস্ত্রকল চালুসহ ৫ প্রস্তাব অনুমোদন বাচ্চু পরিবার ও লা মেরিডিয়ানের মালিকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন সঞ্জীভা গার্ডেনে ভিডিওকলে শিমুল-‘কসাই’ জিহাদ, দেখাল হত্যার স্থান ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তিতাস-মেঘনা নদীর পানি বাড়ছে মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন পুলিশের ১৮০ সদস্য ঘূর্ণিঝড় রেমাল বিদ্যুৎহীন উপকূলের ১ কোটি ৫৫ লাখ পরিবার ‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড

ট্রাম্পের ভিসা আইনে চাকরি হারাচ্ছে ৩ লাখ ভারতীয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১২৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রীর অনুরোধের পরেও ভিসা আইনে অনড় রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা ট্রাম্পের এই ভিসা আইনে ভয়ঙ্কর ভবিষ্যত দেখছেন। ট্রাম্পের এই ভিসা আইনে প্রায় তিন লাখ ভারতীয়ের রুটিরুজি বন্ধের মুখে। ইতিমধ্যেই ট্রাম্প প্রশাসন নির্দেশিকা জারি করেছে যে, এই ভিসা আইন আমেরিকায় কর্মরত সব বিদেশি নাগরিকের ক্ষেত্রেই প্রযোজ্য হবে। ‘‌এইচ ওয়ান বি’ ভিসার ভরসাতেই টিসিএস, উইপ্রোর মতো আইটি সংস্থাগুলি বিদেশে তাদের কর্মী নিয়োগ করতেন। এই ভিসার সুযোগ নিয়েই কম টাকায় বাইরে থেকে দক্ষ কর্মী নিয়োগ করত বিভিন্ন সংস্থাগুলি। এই মুহূর্তে এই ভিসার সুযোগ নিয়ে দশ লক্ষেরও বেশি ভারতীয় কাজ করছেন আমেরিকার বিভিন্ন সংস্থায়।

ট্রাম্পের হোমল্যান্ড সিকিওরিটির পক্ষ থেকে জানানো হয়েছে, যদি কোনো কর্মকর্তা নতুন ভিসা আইনের অপব্যবহার করেন, তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিবে সরকার। ক্ষমতায় আসার আগে প্রচারের সময় ডোনাল্ড ট্রাম্প একাধিকবার বলেছিলেন, ভারতের বন্ধু হয়ে থাকবেন। এমনকি ক্ষমতায় আসার পরও টেলিফোনে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দীর্ঘক্ষণ করা বলেছেন তিনি। তখনও বন্ধু হয়ে ভারতে পাশে থাকার কথাও বলেছিলেন তিনি। সেই বন্ধুর এই আচরণে রীতিমতো বিপদে পড়তে হচ্ছে আমেরিকায় কর্মরত লক্ষাধিক ভারতীয়কে। কয়েক দিন পরে হয়তো কাজ হারিয়ে দেশে ফিরতে হবে তাদের‌। কারণ ট্রাম্পের এই ভিসা আইনে দক্ষতার মাপকাঠিতেও ছাড় দেয়া হবে না।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com