সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত রপ্তানি বাড়াতে অঞ্চলভিত্তিক আম প্যাকেজিং হাউজ তৈরিসহ ৮ দাবি ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত পিপিপি পদ্ধতিতে দুই বস্ত্রকল চালুসহ ৫ প্রস্তাব অনুমোদন বাচ্চু পরিবার ও লা মেরিডিয়ানের মালিকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন সঞ্জীভা গার্ডেনে ভিডিওকলে শিমুল-‘কসাই’ জিহাদ, দেখাল হত্যার স্থান ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তিতাস-মেঘনা নদীর পানি বাড়ছে মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন পুলিশের ১৮০ সদস্য ঘূর্ণিঝড় রেমাল বিদ্যুৎহীন উপকূলের ১ কোটি ৫৫ লাখ পরিবার ‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড

ফাঁকা হচ্ছে ঢাকা : মানুষের স্রোত বাস ট্রেন ও লঞ্চ টার্মিনালে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ১১২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আগামী ১৩ সেপ্টেম্বর সারাদেশে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহা পালিত হবে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) থেকে টানা ৬ দিন সরকারি ছুটি। মাঝে একদিন (১৫ সেপ্টেম্বর) সরকারি অফিস খোলা থাকলেও এদিন অনেকেই ছুটি নিয়েছেন। ফলে আরও তিনদিন ছুটি পাচ্ছেন সরকারি অনেক কর্মকর্তা।

প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে ঢাকা থেকে মানুষ ছুটছেন গ্রাম-গঞ্জের দিকে। সরকারি অফিসগুলোতে বৃহস্পতিবার অনেকে কোনো মতে হাজিরা দিয়েই নাড়ির টানে বাড়ি ফিরতে ছুটতে শুরু করেছেন বাস, ট্রেন আর লঞ্চ টার্মিনালের দিকে। মানুষ ঢাকা ছাড়ার কারণে ক্রমেই ফাঁকা হচ্ছে ঢাকা।

সাধারণ মানুষের কাছে নিরাপদ যানবাহন হচ্ছে ট্রেন। বৃহস্পতিবার বিকেল থেকেই তাই রাজধানীর কমলাপুর ও বিমানবন্দর রেল স্টেশনের দিকে মানুষের স্রোত।

আজ সকালে কমলাপুর রেল স্ট্রেশন থেকে রাজশাহীগামী ধূমকেতু, খুলনাগামী সুন্দরবন এবং চট্টগ্রামগামী সোনারবাংলাসহ অন্যান্য ট্রেন মোটামুটি ঠিক সময়েই ছেড়ে যায়। এসব ট্রেনে ভেতরে জায়গা না পেয়ে ছাদেও চড়েছেন অনেকে।

কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার সিতাংশু চক্রবর্তী জানান, এবার ট্রেনে কোনো শিডিউল বিপর্যয় হচ্ছে না। মোটামুটি সব ট্রেনই যথাসময়ে কমলাপুর থেকে ছাড়ছে।

এদিকে স্বজনদের সঙ্গে ঈদ করতে রাজধানীর গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনালেও মানুষের স্রোত শুক্রবার সকাল থেকে। একই অবস্থা সদরঘাট লঞ্চঘাটেও। বাস টার্মিনাল ও লঞ্চঘাটে তিল ধারণের ঠাঁই নেই। বাসের ভেতরে জায়গা না পেয়ে অনেককে বাসের ছাদে এমনকি ট্রাকে চড়তেও দেখা গেছে।

বাংলা৭১নিউজ/কেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com