সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত রপ্তানি বাড়াতে অঞ্চলভিত্তিক আম প্যাকেজিং হাউজ তৈরিসহ ৮ দাবি ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত পিপিপি পদ্ধতিতে দুই বস্ত্রকল চালুসহ ৫ প্রস্তাব অনুমোদন বাচ্চু পরিবার ও লা মেরিডিয়ানের মালিকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন সঞ্জীভা গার্ডেনে ভিডিওকলে শিমুল-‘কসাই’ জিহাদ, দেখাল হত্যার স্থান ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তিতাস-মেঘনা নদীর পানি বাড়ছে মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন পুলিশের ১৮০ সদস্য ঘূর্ণিঝড় রেমাল বিদ্যুৎহীন উপকূলের ১ কোটি ৫৫ লাখ পরিবার ‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড

সিলেটের হাসান ও হকার্স মার্কেট বন্ধ ঘোষণা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ৬৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(সিলেট)প্রতিনিধিঃ খোলার দুদিনের মাথায় ফের সিলেট নগরের ঐতিহ্যবাহী হাসান মার্কেট ও হকার্স মার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) নগর ভবনে এই দুই মার্কেটের ব্যবসায়ী নেতাদের নিয়ে সভা করেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

সভায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় স্বাস্থ্য ঝুঁকির কথা স্মরণ করিয়ে দিয়ে মেয়র বলেন, জীবন বাঁচানোর জন্য মার্কেট দুটি বন্ধ রাখা উচিত। মেয়রের এ আহ্বানে সাড়া দিয়ে ব্যবসায়ীরা মার্কেট বন্ধের ঘোষণা দেন।

সভার সিদ্ধান্তের কথা নিশ্চিত করে হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি হাজি রইছ আলী বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার (১৫ মে) থেকে পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে হাসান মার্কেট ও হকার্স মার্কেট।

গত ১০ মে সিলেট চেম্বার ও নগরের ব্যবসায়ী নেতারা সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে বৈঠক করে ঈদের আগে দোকানপাট, শপিং মল, বিপণিবিতান বন্ধ রাখার ঘোষণা দেন। এই সিদ্ধান্ত দিলেও হাসান মার্কেট ও হকার্স মার্কেটের ব্যবসায়ীরা তা না মেনে মঙ্গলবার (১২ মে) দোকানপাট খোলেন। এর ফলে বুধবার (১৩ মে) নগরের বন্দরবাজারে ওইদিন মানুষের জটলা লেগে যায় এবং নগরে যানজটের সৃষ্টি হয়।

এ নিয়ে ১৩ মে ‘লাফিয়ে বাড়ছে করোনা রোগী, সীমিত আকারে মার্কেট করছেন তারা’ শিরোনামে দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল  একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।

ওই প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘোষিত লকডাউনের মধ্যেও বুধবার সিলেট নগর ‘যানজটের শহরে’ পরিণত হয়েছে। সরকারি সিদ্ধান্তে সীমিত সময়ের জন্য দোকানপাট খোলায় বেড়েছে মানুষের ভিড়। সিলেটে হঠাৎ করে বেড়েছে করোনা আক্রান্ত রোগী। এ অবস্থায় নগরে মানুষের এমন ভিড় জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে।

এর পরপরই বিষয়টি নিয়ে এ দুটি মার্কেটের ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠকে বসেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এ দুটি মার্কেটের মালিকানাও সিলেট সিটি কর্পোরেশনের। ওই বৈঠক থেকেই মার্কেট দুটি বন্ধের কথা জানান ব্যবসায়ীরা।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com