শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ

প্রিমিয়ার লীগে লেস্টার সিটির অবিশ্বাস্য জয়ের গল্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ মে, ২০১৬
  • ৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ফুটবল ইতিহাসে অবিশ্বাস্য এক ঘটনা ঘটে গেছে। ইংলিশ ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্ট প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে এমন একটি ক্লাব, মৌসুমের শুরুতে যাদের জয়ের সম্ভাবনা ধরা হচ্ছিল পাঁচ হাজার বারে একবার।

অথচ সেই অসম্ভবটি সম্ভব হলো। ক্লাবের ১৩২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো প্রিমিয়ার লীগ শিরোপা জিতল লেস্টার সিটি। ফুটবল পন্ডিতদের বর্ননায়, এ এক রূপকথা।
রাতের ম্যাচটি ছিল টটেনহ্যাম হটস্পার আর চেলসির মধ্যে।

গত রবিবার লেস্টার সিটি আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মধ্যেকার ম্যাচটি ড্র হবার পর হিসেব দাঁড়িয়েছিল, চ্যাম্পিয়ন হবার জন্য টটেনহ্যামকে বাকী তিনটে ম্যাচ জিততে হবে।

কিন্তু সেই হিসেব গোলমাল করে দিল গত মৌসুমের চ্যাম্পিয়ন চেলসি। রাতের ম্যাচটি শেষ হলো ২-২ গোলের ড্র দিয়ে। ফলে টুর্নামেন্টের দুই ম্যাচ বাকী থাকতেই জিতে গেল লেস্টার। লেস্টার সিটির মালিক একজন থাই কোটিপতি। এই মৌসুমটিও তাদের শুরু হয়েছিল অবনমনের বিস্তর সম্ভাবনা সামনে রেখে।

দলের ম্যানেজার ষাটোর্ধ ক্লডিও রেনেইরি এর আগে পাঁচটি দল থেকে চাকরি খুইয়েছেন।

ফরোয়ার্ড রিয়াদ মাহরেজ আর মিডফিল্ডার এনগোলে কান্টেকে এই মৌসুম শুরু হবার আগে কেউ চিনতোই না। তিন কোটি পাউন্ডের কম খরচ করে সাজানো হয়েছিল দলটি, যেখানে তারকা ছিল না একজনও।

অথচ এই মৌসুমে একজন খেলোয়াড়ের পেছনে তিন কোটি খরচ করেছে এমন ক্লাবও রয়েছে।

দুই বছর আগেও লেস্টার ছিল দ্বিতীয় সারির দল। গত মৌসুমেও একটুর জন্য অবনমিত হবার জন্য বেঁচে গিয়েছিল তারা।

অথচ এই মৌসুমে এসে কি বিপুল বিক্রম তাদের ।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com