মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত রপ্তানি বাড়াতে অঞ্চলভিত্তিক আম প্যাকেজিং হাউজ তৈরিসহ ৮ দাবি ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত পিপিপি পদ্ধতিতে দুই বস্ত্রকল চালুসহ ৫ প্রস্তাব অনুমোদন বাচ্চু পরিবার ও লা মেরিডিয়ানের মালিকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন সঞ্জীভা গার্ডেনে ভিডিওকলে শিমুল-‘কসাই’ জিহাদ, দেখাল হত্যার স্থান ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তিতাস-মেঘনা নদীর পানি বাড়ছে মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন পুলিশের ১৮০ সদস্য ঘূর্ণিঝড় রেমাল বিদ্যুৎহীন উপকূলের ১ কোটি ৫৫ লাখ পরিবার ‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড

পেকুয়ায় দেড় কোটি টাকার ইয়াবা জব্দ, ৭ কারবারি আটক

কক্সবাজার প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ২০ বার পড়া হয়েছে

কক্সবাজারের পেকুয়ায় মাদকবিরোধী অভিযানে ইয়াবার একটি বড় চালান জব্দ করেছে পুলিশ। যা পেকুয়ায় জব্দকৃত এই যাবতকালের সর্বোচ্চ চালান এবং সংখ্যায় ৫০ হাজার পিস। এসব ইয়াবার বর্তমান বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকার বলে পুলিশ জানিয়েছে। আটক করা হয়েছে ইয়াবা কারবারি ৭ জনকে। একইসাথে জব্দ করা হয়েছে ইয়াবা পাচারে ব্যবহৃত একটি কার ও দুটি মোটরসাইকেল। 

পেকুয়া থানার পুলিশ জানায়, পেকুয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল আজ রবিবার সকাল পৌনে ৭টার দিকে পেকুয়া সদর ইউনিয়নের হরিণাফাঁড়ির নুইন্যা-মুইন্যা ব্রিজের ওপর এই অভিযান চালায়।
 
৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ আটককৃত ৭ ইয়াবা কারবারি হলেন- চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সুলতান আহমদের ছেলে ওমর ফারুক (২৯), মৃত নবী হোছেনের ছেলে শহীদুল ইসলাম (২৮), আলী আহমদের ছেলে জয়নাল আবেদীন (৪৮), মাহবুবুল আলমের ছেলে রিদুয়ানুল করিম (২২), আবদু ছবুরের ছেলে মো. সজিব (২৩) মো. রাজু (২৭), মৃত সাধন চৌধুরীর ছেলে ডাবলু চৌধুরী (৪১)। তাদের বাড়ি আমিরাবাদ ও সুখছড়ি ইউনিয়নের সুন্নিয়া পাড়া ও সুখছড়ি গ্রামে।

 পেকুয়া থানার অপারেশন অফিসার মো. মোজাম্মেল হোসেন জানান, পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার এসব ইয়াবা কারবারি স্বীকার করেছে বিক্রির উদ্দেশ্যে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট কক্সবাজারের উখিয়ার কোর্টবাজার থেকে ক্রয় করে।

সেই চালান তাদের ব্যবহৃত কার ও দুটি মোটরসাইকেলে করে কক্সবাজার সদর, রামু, চকরিয়া ও পেকুয়া হয়ে চট্টগ্রামের লোহাগাড়ায় নিয়ে যাচ্ছিল। ইতোপূর্বেও একই সিন্ডিকেট ইয়াবার বড় চালান চট্টগ্রাম ও ঢাকায় পৌঁছে দেয় বলে স্বীকার করে।
 
অভিযানে নেতৃত্ব দেওয়া পেকুয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী  বলেন, নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে পুলিশ এই অভিযান চালায়। এ সময় সর্বোচ্চ সংখ্যক ইয়াবার চালান জব্দ করা হয়েছে পেকুয়ায়। গ্রেপ্তারকৃত ইয়াবা কারবারিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পেকুয়া থানায় মামলা রুজু করা হয়েছে। তাদেরকে আদালতে উপস্থাপন করার প্রক্রিয়া চলছে। 

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com