বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অসুস্থ শাহরুখ, যা জানালেন জুহি চাওলা নৌপথে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ প্রতিমন্ত্রীর কে এই শিলাস্তি? এমপি আনার কি তার সঙ্গেই ঢুকেছিলেন সেই ফ্ল্যাটে? ঢাকায় আসছে ভারতীয় পুলিশের স্পেশাল টিম রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল প্রাণসহ ২০ প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াই টাইগারদের ‘তুচ্ছ বিষয়ে মামলা না করতে পরামর্শ দিন’ শ্বাসরোধ করে হত্যা করা হয় এমপি আনারকে ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে নেতানিয়াহুকে অনুরোধ বিরোধীদলীয় নেতার ইব্রাহিম রাইসির দাফন আজ, শেষ বিদায়ে লাখো মানুষের ঢল ড. ইউনূসের স্থায়ী জামিনের আবেদন নামঞ্জুর মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার সময় স্টেজ ভেঙে নিহত ৪ অপরাজেয় লেভারকুজেনকে থামিয়ে ইউরোপা লিগ আটালান্টার তাইওয়ানের চারপাশে চীনের সামরিক মহড়া কিরগিজের মন্ত্রীকে বাংলাদেশিদের নিরাপত্তা নি‌শ্চিতের অনুরোধ রাইসির মৃত্যু : রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ স্বীকৃতি দিচ্ছে ৩ দেশ গাজায় আরও হামলা চালানোর হুমকি ইসরায়েলের বাড্ডায় ঘিরে রাখা বাড়ি থেকে ৬৫ হাতবোমা উদ্ধার, আটক ৩ হজ পালনে সৌদি পৌঁছেছেন ৩৬ হাজার ৯৮৯ জন সারাদেশে ইন্টারনেটে ধীরগতি থাকবে আরও দুই সপ্তাহ

ভারত থেকে ইসলামাবাদে ফিরিয়ে নেয়া হলো হাইকমিশনারকে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ মার্চ, ২০১৮
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: দিল্লিতে নিযুক্ত পাকিস্তান হাইকমিশনার সোহেল মাহমুদকে ইসলামাবাদে ফিরিয়ে নেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার তাকে ফিরিয়ে নেয়া হয়েছে বলে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবর দিয়েছে আনন্দবাজার পত্রিকা।
পাকিস্তানী কূটনীতিকরা ভারতে হেনস্তার শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছে ইসলামাবাদ। তবে ভারত-পাকিস্তানের ওই অভিযোগ প্রত্যাহার করেছে। পাকিস্তানে নিযুক্ত ভারতীয় কূটনীতিকদেরই বরং হেনস্তা করা হচ্ছে বলে নয়াদিল্লি জানিয়েছে।
দিল্লিতে পাকিস্তানি কূটনীতিকরা হেনস্তার শিকার হচ্ছেন বলে কয়েক দিন আগেই পাকিস্তান অভিযোগ করেছিল। পাকিস্তানি ডেপুটি হাইকমিশনারের গাড়িকে ধাওয়া করা হয়েছে, তাকে রাস্তায় গালিগালাজ করা হয়েছে বলে ইসলামাবাদ দাবি করেছিল। স্কুলে যাওয়ার পথে দিল্লিতে হেনস্তার শিকার পাকিস্তানি কূটনীতিকদের সন্তানরাও, এমনই দাবি নয়াদিল্লির পাক দূতাবাসের।
ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার জে পি সিংহকে বুধবার তলব করেছিল পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। নয়াদিল্লিতে পাক কূটনীতিকরা হেনস্তার মুখে পড়ছেন বলে অভিযোগ করে প্রতিবাদ জানানো হয় জে পি সিংহের কাছে। তার পরে বৃহস্পতিবার নয়াদিল্লি থেকে ফিরিয়ে নেয়া হলো হাইকমিশনারকে।
নয়াদিল্লির পক্ষ থেকে অবশ্য বলা হয়েছে, ‘‘বিদেশি কূটনীতিকরা যাতে নিরাপদে, সুরক্ষিতভাবে এবং আন্তরিক পরিবেশে কাজ করতে পারেন, ভারত সব সময় তার জন্য সচেষ্ট থাকে।’’

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com