রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জাতীয় ঈদগাহে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে ঈদেও মুক্তি নেই গাজার বাসিন্দাদের আ.লীগ সরকার মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করছে : পরিবেশমন্ত্রী আজ ‘বিশ্ব বাবা দিবস’ প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানালেন মো‌দি চাঁদপুরে অর্ধশত গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল আজহা কোরবানির পশুর গাড়ি আটকে চাঁদাবাজি : ৫ পুলিশ সদস্য বরখাস্ত আড়াই লাখ মানুষকে ফিরিয়ে দিলো সৌদি আরব ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানজট এখনো কমেনি রাঙ্গামাটিতে ব্জ্রপাতে নিহত ৪ টাঙ্গাইলে জোড়া খুন; জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন সরে গেছে মিয়ানমারের যুদ্ধজাহাজ, বিস্ফোরণের শব্দও আসছে না যেকোনও সময় পড়ে যেতে পারে মোদি সরকার: খাড়গে নৌপথে নিরাপত্তা নিশ্চিতে গুরুত্বপূর্ণ পয়েন্টে কোস্টগার্ডের টহল তিস্তা তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত, ডুবে গেছে ফসলি জমি শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির ৮৭৬তম সভা অনুষ্ঠিত ডরিনের পাশে যারা ছিলেন তাদের বিরুদ্ধে জড়িত থাকার অভিযোগ ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নে ১৩ নির্দেশনা সিলেটে ১৩ ট্রাক ভারতীয় চিনি জব্দ মালয়েশিয়ায় অ্যাথলেটিক্সে বাংলাদেশের সোনা জয়

বাড্ডায় ঘিরে রাখা বাড়ি থেকে ৬৫ হাতবোমা উদ্ধার, আটক ৩

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

রাজধানীর পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় ঘিরে রাখা বাড়ি থেকে ৬৫টি হাতবোমা উদ্ধার করেছে র‌্যাব।

সেখানে অভিযান চালিয়ে তিনজনকে আটকও করা হয়েছে। তারা হলেন- ফাহিম, লিমন ও আকুল।

বুধবার (২২ মে) রাতে ঘটনাস্থলে সাংবাদিকদের এসব তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর।

এর আগে রাত ৯টার দিকে বোমা তৈরির কারখানার সন্ধান পেয়ে বাড়িটি ঘিরে রাখে র‌্যাব।

র‌্যাবের অধিনায়ক জানান, আটকদের সবাই জুতার কারখানায় কাজ করেন। বোমা তৈরির জন্য সজীব নামে একজনের মাধ্যমে ২৬ হাজার টাকার বিনিময়ে তাদের চুক্তি হয়। অনাবিল বাসে করে বুধবার রাতেই বোমাগুলো গাজীপুর পাঠানোর কথা ছিল।

তাদের কাছে শুধু তথ্য ছিল এ বোমাগুলো মাছুম নামে একজন সংগ্রহ করবে। মাছুমই ক্রেতা ঠিক করে দেয়। এর আগেও ডেমরা, সাভার ও বাড্ডায় বোমা তৈরির চেষ্টা করেছিলেন সজীব। এসব বোমা তারা সারাদেশে সরবরাহ করেন।

তিনি বলেন, বোমার গঠন, আকার, ওজন বিবেচনা করে বোম্ব ডিস্পোজাল ইউনিট বুঝতে পেরেছে এগুলো ককটেলের মতো নয়। এসব বোমা অনেক শক্তিশালী। ট্রিগার মেকানিজমের বোমা এগুলো। হাওয়াতেই ব্লাস্ট করা সম্ভব। প্রায় ৩০ মিটার জায়গায় প্রভাব বিস্তার করতে পারতো এগুলো, যা অত্যন্ত বিপজ্জনক।

লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর বলেন, ধারণা করা হচ্ছে উপজেলা নির্বাচন ও ঈদ ঘিরে নাশকতার পরিকল্পনা ছিল। সজীবকে খুঁজে বের করা হবে। এছাড়া বাড়ির মালিককে খোঁজা হচ্ছে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com