বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াই টাইগারদের ‘তুচ্ছ বিষয়ে মামলা না করতে পরামর্শ দিন’ শ্বাসরোধ করে হত্যা করা হয় এমপি আনারকে ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে নেতানিয়াহুকে অনুরোধ বিরোধীদলীয় নেতার ইব্রাহিম রাইসির দাফন আজ, শেষ বিদায়ে লাখো মানুষের ঢল ড. ইউনূসের স্থায়ী জামিনের আবেদন নামঞ্জুর মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার সময় স্টেজ ভেঙে নিহত ৪ অপরাজেয় লেভারকুজেনকে থামিয়ে ইউরোপা লিগ আটালান্টার তাইওয়ানের চারপাশে চীনের সামরিক মহড়া কিরগিজের মন্ত্রীকে বাংলাদেশিদের নিরাপত্তা নি‌শ্চিতের অনুরোধ রাইসির মৃত্যু : রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ স্বীকৃতি দিচ্ছে ৩ দেশ গাজায় আরও হামলা চালানোর হুমকি ইসরায়েলের বাড্ডায় ঘিরে রাখা বাড়ি থেকে ৬৫ হাতবোমা উদ্ধার, আটক ৩ হজ পালনে সৌদি পৌঁছেছেন ৩৬ হাজার ৯৮৯ জন সারাদেশে ইন্টারনেটে ধীরগতি থাকবে আরও দুই সপ্তাহ ৫ কোটি টাকা চুক্তিতে এমপি আনোয়ারুল খুন, পরিকল্পনা বন্ধুর গাজার গণহত্যাকে স্বীকার করে না, তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই কঠোর তদারকির অভাবে সুন্দরবন পুড়ে ছাই হচ্ছে : বাপা আমেরিকার আশায় আন্দোলন করলে হবে না: নুর বৃহস্পতিবার সন্ধ্যায় ১৪ দলের সভা ডেকেছেন শেখ হাসিনা

পুলিশ সুপারে উদ্যোগে বন্ধ হলো বাল্যবিয়ে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর সদর উপজেলার উত্তর শিরখাড়া গ্রাম সংলগ্ন রাজারহাট এলাকায়  শুক্রবার বিকালে (১৪) বছরের এক স্কুল ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করলেন মাদারীপুর পুলিশ সুপার সুব্রত কুমার হালদার। দশম শ্রেণির স্কুল ছাত্রী শিরখাড়া ইউনিয়নের উত্তর শিরখাড়া গ্রাম সংলগ্ন রাজারহাট এলাকার জাহাঙ্গীর মাতুব্বরের মেয়ে।

শিরখাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান হাওলাদার বলেন, আমি যখন জানতে পারলাম মেয়েটি ঘুনশি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী এবং তার বয়স ১৮ বছর হয় নাই তখনই পুলিশের সহযোগিতায় আমি নিজে উপস্থিত থেকে বিয়েটি বন্ধ করে দেই। মেয়েটিকে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা করি।

পুলিশ সুপার জানান, আমাকে একজন ফোন দিয়ে জানান শিরখাড়া ইউনিয়নের রাজারহাট এলাকা এক স্কুল ছাত্রী (১৪)কে বাল্য বিবাহ দেয়া হচ্ছে। খবর পেয়ে আমি সদর মডেল থানার মাধ্যমে বাল্য বিবাহ বন্ধ করার কার্যকারী ব্যবস্থা গ্রহন করি এবং বিয়ের সকল উৎসব বন্ধ করে তার পরিবার থেকে একটি লিখিত নেয়া হয়। এই মর্মে লিখিত আনা হয়  যে এই মেয়ে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না পরিবারের লোকজন। যদি এর আগে বিয়ে দেয়ার পরিকল্পনা করে তাহলে আইনগত যে ব্যবস্থা নেয়া হলে তা মানিয়া নিতে বাধ্য থাকিবে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com