বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার ‘বীর মুক্তিযোদ্ধা’ লেখা স্মার্ট কার্ড পেলেন মুক্তিযোদ্ধারা বাংলাদেশ ব্যাংক এখন সমবায় সমিতিতে পরিণত হয়েছে: ড. সালেহ উদ্দিন অসুস্থ শাহরুখ, যা জানালেন জুহি চাওলা নৌপথে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ প্রতিমন্ত্রীর কে এই শিলাস্তি? এমপি আনার কি তার সঙ্গেই ঢুকেছিলেন সেই ফ্ল্যাটে? ঢাকায় আসছে ভারতীয় পুলিশের স্পেশাল টিম রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল প্রাণসহ ২০ প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াই টাইগারদের ‘তুচ্ছ বিষয়ে মামলা না করতে পরামর্শ দিন’ শ্বাসরোধ করে হত্যা করা হয় এমপি আনারকে ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে নেতানিয়াহুকে অনুরোধ বিরোধীদলীয় নেতার ইব্রাহিম রাইসির দাফন আজ, শেষ বিদায়ে লাখো মানুষের ঢল ড. ইউনূসের স্থায়ী জামিনের আবেদন নামঞ্জুর মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার সময় স্টেজ ভেঙে নিহত ৪

চিলি প্রন রাইস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৯ আগস্ট, ২০১৬
  • ২১১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: একই সঙ্গে স্বাস্থ্যকর ও মুখরোচক স্বাদে উদরপূর্তির জন্য সহজেই তৈরি করুন।

উপকরণ: চিংড়ি ১ কেজি। পেঁয়াজকুচি আধা কাপ। চাল ৪ কাপ। ভুট্টার তেল ১ কাপ। টমেটো পিউরি ২ কাপ। লবণ স্বাদ মতো। গোলমরিচ-গুঁড়া ১ চা-চামচ। দারুচিনির গুঁড়া ১ চা-চামচ। চিনি সামান্য। কাঠবাদাম আধা ভাঙা ৩ টেবিল-চামচ।

পদ্ধতি: চিংড়ির খোসা বাদ দিয়ে শিরা ফেলে দিন। তারপর অল্প লবণ দিয়ে মাখিয়ে ময়দায় গড়িয়ে নিতে হবে।

হাঁড়িতে ৮ কাপ পানি দিয়ে চুলায় দিন। পানি ফুটে উঠলে ২ টেবিল-চামচ ভুট্টার তেল, টমেটো, লবণ, দারুচিনি ও গোলমরিচ দিয়ে দিন।

চাল ধুয়ে পানি ঝরিয়ে সিদ্ধ করতে দিন। সিদ্ধ হয়ে এলে বাদাম ও চিনি দিয়ে কিছুক্ষণ দমে রেখে নামিয়ে নিন।

প্যানে বাকি তেল গরম করে পেঁয়াজ বাদামি রং করে ভেজে চিংড়ি দিয়ে পাঁচ থেকে ছয় মিনিট ভুনতে হবে।

তারপর নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন ।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com