শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ দ্বিতীয় ইনিংসেও এক অঙ্কে আটকা রোহিত যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা শেখ হাসিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা ইউক্রেনে প্রাণ হারিয়েছে ৭০ হাজার রুশ সেনা

শ্বাসরুদ্ধ ম্যাচে ইতালিকে হারিয়ে ইতিহাস গড়ল জার্মানি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩ জুলাই, ২০১৬
  • ৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইউরো বা বিশ্বকাপে যা কখনও হয়নি, সেটা শনিবার করে দেখালেন ওজিলরা। কোনো বড় টুর্নামেন্টে প্রথম বার ইতালিকে হারিয়ে ইতিহাস গড়ল জার্মানরা।

কিন্তু জার্মানির সব আশায় জল পড়ে যেতে পারত যখন ওজিলেরা ১-০ করার পর বোয়েতাং-এর গোলে নির্ধারিত সময়ে ১-১ করে ফেলে ইতালি।

কিন্তু শনিবার বোধহয় অঘটনটা ঘটারই ছিল, কেন না বোনুচ্চির গোলে ১-১ করলেও জার্মানির ইতিহাস গড়া শেষ পর্যন্ত আটকাতে পারেনি ইতালি।

ম্যাচ গড়ায় সাডেন ডেথ অবধি। পেনাল্টিতে শেষ পর্যন্ত ৬-৫ গোলে ইতিহাস ছুঁয়ে ফেলে জোয়াকিম লোর ছেলেরা।

বিরতির পরে যখন হেক্টরের বাড়ানো পাস থেকে ওজিল ১-০ করলেন, তখন ম্যাচের আর বাকি মাত্র পঁচিশ মিনিট। কিন্তু ইতিহাসে নাম লেখানোর আগেই বোয়েতাংয়ের একটা ভুল ফের শূন্যের দিকে ঠেলে দিল জার্মানিকে।

বক্সের মধ্যে একটা বল ক্লিয়ার করতে গিয়ে হ্যান্ডবল করে বসেন বোয়েতাং। নিটফল, পেনাল্টি। আর ইতালির হয়ে ১-১ করার সুযোগ নষ্ট করেননি বোনুচ্চি। জার্মান গোলকিপার সঠিক দিকে লাফিয়েও গোল বাঁচাতে পারেননি।

এখানেই অবশ্য শেষ নয়। ইতিহাস গড়ার আরও একটা সুযোগ পেযেছিল জার্মানি। কিন্তু মারিও গোমেজের সেই গোল নষ্টের অভ্যাসে সেটা আর হয়নি। না হলে একা বুফনকে পেয়েও যে ভাবে গোল নষ্ট করলেন, তাতে জার্মানদের ভুগতে হতে পারে এক্সট্রা টাইমে। কে বলতে পারে, এই সুযোগ নষ্টের ধাক্কায় ইউরো থেকে ছিটকে না যেতে হয় ওজিলদের।

এ দিকে, এ দিন হাতে কালো ব্যান্ড পরে নেমেছিলেন কিয়েলিনিরা- ঢাকায় সন্ত্রাসবাদীদের হাতে ন’জন ইতালিয়ান নাগরিক নিহত হওয়ার জন্য।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com