বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাতক্ষীরায় পাউবো’র কাজে দূর্নীতি: ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রতিমন্ত্রীর স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে গুলি, অবস্থা আশঙ্কাজনক টিসিবির জন্য ১০ হাজার টন মসুর ডাল কিনছে সরকার কিশোরীকে ধর্ষণের পর হত্যা, মৌলভীবাজারে দুজনের মৃত্যুদণ্ড রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা চালাতে পাহাড়ে আস্তানা গাড়েন আরসা সদস্যরা দুরারোগ্য রোগে আক্রান্তদের দ্রুত আর্থিক সহায়তা দেওয়ার সুপারিশ ২য় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৫৪৫৬ প্রার্থী ফের চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, একদিনে কাড়লো ৩ প্রাণ খালে ময়লা ফেললে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে: মেয়র আতিক ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত বিশ্বকাপ খেলতে রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল গাইবান্ধায় ধান কাটার সময় বজ্রপাতে দুইজনের মৃত্যু বাংলাদেশ ব্যাংকে প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন জাল জন্মনিবন্ধন তৈরি চক্রের দুই সদস্য গ্রেপ্তার কুড়িল বিশ্বরোডে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট দেশের ১৩ গুণীজনকে সম্মাননা প্রদানের উদ্যোগ রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে এক লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার খুলনা বিভাগে বিদ্যুতের ২৫টি উপকেন্দ্র, ব্যয় হবে ৬০৮ কোটি টাকা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করতে চায় যুক্তরাষ্ট্র আত্মসমালোচনা ছাড়া প্রকৃত মানুষ হওয়া সম্ভব নয়: ধর্মমন্ত্রী

বুদ্ধ পুর্ণিমা উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ মে, ২০১৬
  • ১৫০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, সমাজে মূল্যবোধ ও শান্তি প্রতিষ্ঠায় বুদ্ধের আদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

রাষ্ট্রপতি বলেন, মহান বুদ্ধ তার সারাটি জীবন একটি স্নেহময়ী ও শান্তিপূর্ণ বিশ্ব প্রতিষ্ঠায় সমতা ও মৈত্রীর বাণী প্রচার করেছেন। বুদ্ধের অহিংস বাণীর আবেদন এখনো সমাজে রয়েছে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বৌদ্ধ সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আজ শনিবার বিকেলে বঙ্গভবনে বৌদ্ধ সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, সমাজে মূল্যবোধের অবক্ষয় রোধ এবং শান্তি প্রতিষ্ঠায় মহান বুদ্ধের আদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তিনি বলেন, বাংলাদেশ সাম্পদায়িক সম্প্রীতির দেশ এবং দেশের সকল ধর্মের লোক নিজ নিজ ধর্ম পালন করছেন।

তিনি বলেন, এটি আমাদের উজ্জ্বল ঐতিহ্য। আমি মনে করি, বৌদ্ধ সম্প্রদায়ের লোকেরা এই ঐতিহ্য বজায় রেখে এবং মহান বুদ্ধের আদর্শ অনুসরন করে দেশের উন্নয়নে তাদের প্রচেষ্টা অব্যাহত রাখবেন।

সংবর্ধনা অনুষ্ঠানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বৌদ্ধ ধর্মের নেতৃবৃন্দ, শ্রীলংকা ও মিয়ানমারসহ বৌদ্ধ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগন,বিভিন্ন আর্ন্তজাতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ এবং বৌদ্ধ সম্প্রদায়ের পেশাজীবীগণ যোগ দেন।

রাষ্ট্রপতি এবং তাঁর পত্নী রাশিদা খানম অতিথিদের অর্ভথনা জানান এবং তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com