বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অসুস্থ শাহরুখ, যা জানালেন জুহি চাওলা নৌপথে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ প্রতিমন্ত্রীর কে এই শিলাস্তি? এমপি আনার কি তার সঙ্গেই ঢুকেছিলেন সেই ফ্ল্যাটে? ঢাকায় আসছে ভারতীয় পুলিশের স্পেশাল টিম রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল প্রাণসহ ২০ প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াই টাইগারদের ‘তুচ্ছ বিষয়ে মামলা না করতে পরামর্শ দিন’ শ্বাসরোধ করে হত্যা করা হয় এমপি আনারকে ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে নেতানিয়াহুকে অনুরোধ বিরোধীদলীয় নেতার ইব্রাহিম রাইসির দাফন আজ, শেষ বিদায়ে লাখো মানুষের ঢল ড. ইউনূসের স্থায়ী জামিনের আবেদন নামঞ্জুর মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার সময় স্টেজ ভেঙে নিহত ৪ অপরাজেয় লেভারকুজেনকে থামিয়ে ইউরোপা লিগ আটালান্টার তাইওয়ানের চারপাশে চীনের সামরিক মহড়া কিরগিজের মন্ত্রীকে বাংলাদেশিদের নিরাপত্তা নি‌শ্চিতের অনুরোধ রাইসির মৃত্যু : রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ স্বীকৃতি দিচ্ছে ৩ দেশ গাজায় আরও হামলা চালানোর হুমকি ইসরায়েলের বাড্ডায় ঘিরে রাখা বাড়ি থেকে ৬৫ হাতবোমা উদ্ধার, আটক ৩ হজ পালনে সৌদি পৌঁছেছেন ৩৬ হাজার ৯৮৯ জন সারাদেশে ইন্টারনেটে ধীরগতি থাকবে আরও দুই সপ্তাহ

সমিতির টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০১৮
  • ১৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জাহেদুল হক, আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার দক্ষিণ বন্দর মহিনী বহুমুখী সমবায় সমিতির আত্মসাতকৃত টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সমিতির নারী সদস্যরা। আজ শুক্রবার বিকেলে উপজেলার দক্ষিণ বন্দর কান্তিরহাটে এটি অনুষ্ঠিত হয়। এ সময় সমিতির পাঁচ শতাধিক নারী ও শিশু সদস্যরা রাস্তায় নেমে পড়লে সড়কে প্রায় এক ঘন্টা দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

জানা যায়,ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় ২০১০ সালের ১ আগষ্ট তিন শতাধিক নারী সদস্য নিয়ে মহিনী বহুমুখী সমবায় সমিতির আত্মপ্রকাশ ঘটে। সমবায় অধিদপ্তরের নিবন্ধিত এ সমিতির বর্তমান সদস্য সংখ্যা পাঁচ শতাধিক। এ সমিতির সঞ্চয় ও ঋণ কার্যক্রম সম্পাদনের জন্য ব্যবস্থাপনা কমিটি স্থানীয় হাছিনা আকতারকে মাঠকর্মী হিসেবে  নিয়োগ দেন। দীর্ঘ তিন বছর কর্মকালীন সময়ে ওই মাঠকর্মী সমিতির দশ লক্ষাধিক টাকা আত্মসাত করেছে বলে সমিতির সভাপতি উম্মে হানি জেলা সমবায় কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেন। এর প্রেক্ষিতে জেলা সমবায় কর্মকর্তা দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করে তাদেরকে তদন্তের নির্দেশ দেন। তদন্ত কমিটির প্রধান ও জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ দিদারুল আলম ও কমিটির সদস্য জেলা সমবায় কার্যালয়ের প্রশিক্ষক জিয়া উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত তদন্ত প্রতিবেদনে ওই মাঠকর্মীর টাকা আত্মসাতের বিষয়টি প্রমানিত হয়।

এতে বলা হয়, অভিযুক্ত মাঠকর্মী হাছিনা আকতার সমিতির রক্ষিত রেকর্ডপত্র মোতাবেক ৮,৪৭,৭৩৯/-টাকা আত্মসাতের প্রাথমিক ভাবে প্রমাণ পাওয়া গেছে।

এ নিয়ে শুনানীর জন্য জেলা সমবায় অফিসে অভিযুক্ত মাঠকর্মীকে ডাকা হলেও তিনি যাননি। এ ঘটনায় স্থানীয়ভাবে কয়েক দফা বৈঠক হলেও মাঠকর্মীর সাড়া না পাওয়ায় শেষ পর্যন্ত মীমাংসিত হয়নি। এতে করে সমিতির নারী সদস্যরা মানসিকভাবে ভেঙ্গে পড়েন। তাদের আত্মসাতকৃত টাকা ফেরত না দিলে কঠোর কর্মসূচির হুশিয়ারী দেন তারা।

পরে দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয় মাঠে সমিতির বাষির্ক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com