বুধবার, ২৯ মে ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প র‍্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন ভারতে সর্বকালের রেকর্ড ভেঙে তাপমাত্রা ৫২.৩ ডিগ্রি ছুঁলো দিল্লিতে রোহিঙ্গারা যেন পাসপোর্ট না পায়, সতর্ক করল সংসদীয় কমিটি প্রেস কাউন্সিল পদক পেলেন চার সাংবাদিক-দুই প্রতিষ্ঠান অবাধ ও সুষ্ঠু পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা : কাদের গাজায় জাতিসংঘের সত্তা মরে গেছে: এরদোয়ান অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে: মির্জা ফখরুল ‌‘প্রতিবার উন্নত দেশগুলো প্রতিশ্রুতি দেয় কিন্তু পূরণ করে না’ খালের টেকসই উন্নয়নে নেদারল্যান্ডসের সঙ্গে কাজ করবে ডিএনসিসি পানির দাম ১০ শতাংশ বাড়ালো ঢাকা ওয়াসা ‘বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী দল ভারত’ ৮৭ উপজেলায় ৩৫ শতাংশের কম-বেশি ভোট পড়েছে : সিইসি প্রবাসী কর্মীদের অর্থ ফেরত দিচ্ছে ইউনাইটেড প্ল্যান্টেশন প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুর-ডিপিএস তুষারের নিয়োগ বাতিল অস্ত্র প্রতি‌যো‌গিতার অর্থ জলবায়ু অভিঘাত থে‌কে রক্ষায় ব‌্যবহার করুন: প্রধানমন্ত্রী এবার আজিজের ‘দুর্নীতির’ অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন তৃতীয় ধাপে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা শাহিনকে ফেরাতে চলবে কূটনৈতিক তৎপরতা: ডিএমপি কমিশনার ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু

পাটুরিয়ায় ফেরি সংকট : যানবাহনের দীর্ঘৃ লাইন, যাত্রী দুর্ভোগ চরমে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ জুন, ২০১৭
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঈদে ঘরমুখো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রী ও যানবাহনের চাপ পড়েছে পাটুরিয়া ফেরিঘাটে। ফেরি সংকটের কারণে যানবাহন পারাপারে তিন থেকে চার ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। ব্যক্তিগত পরিবহন অর্থাৎ প্রাইভেটকার, মাইক্রেবাসের চাপ অনেক বেশি বেড়েছে। ফেরিঘাট ছাড়িয়ে ৫ থেকে ৬ কিলোমিটার পর্যন্ত ছোট গাড়ির লাইন পড়ে গেছে।
ঘাট কর্তৃপক্ষ জানায়, ভোররাত অর্থাৎ সাহরির সময় থেকে পাটুরিয়াঘাটে যানবাহনের চাপ বাড়তে থাকে। যে হারে ফেরিতে যানবাহন পার করা হচ্ছে তার চেয়ে বেশি হারে যানবাহন ঘাটে এসে পৌঁছছে। এতে পারাপারে তাদের হিমশিম খেতে হচ্ছে।
বিআইডব্লিউটিসির আরিচা সেক্টরের এজিএম জিল্লুর রহমান জানান, ঈদ উপলক্ষে এই বহরে নতুন দুইটি ফেরি যুক্ত হওয়ার কথা থাকলেও সেগুলো ডকইয়ার্ড থেকে এখনো পাটুরিয়ায় পৌছেনি। বর্তমানে ১৫টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। এর মধ্যে বড় ফেরি (রো রো) ৭টি, মাঝারি (কে-টাইপ) ফেরি দুইটি ও ছোট ফেরি (ইউটিলিটি) ৬টি রয়েছে।
তবে বিআইডাব্লিউটিসির এক কর্মকর্তা জানান, ঈদের আগে যে দুটি ফেরি যুক্ত হওয়ার কথা ছিল তা আসছে না এটা নিশ্চিত। ফেরি সংকটের কারণে যানজট কিংবা যাত্রী ভোগান্তির আশংকা রয়েছে বলে তিনি জানান।
এদিকে শুক্রবার থেকে ঈদের তিনদিন পর পর্যন্ত সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ রাখা হয়েছে। পাটুরিয়ার টার্মিনালে ৫শতাধিক পণ্যবাহী ট্রাক আটকে রয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com